শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

'মেসিকে ছাড়াও ফেভারিট আর্জেন্টিনা'

ক্রীড়া ডেস্ক
  ৩০ মে ২০২৪, ০০:০০
'মেসিকে ছাড়াও ফেভারিট আর্জেন্টিনা'

আর্জেন্টিনার বিশ্বকাপ ও কোপা আমেরিকা জয়ের পথে অধিনায়ক লিওনেল মেসি রেখেছেন বড় অবদান। অনেকের কাছে তো দলটির শক্তির মূল উৎস ফুটবলের এই মহাতারকা। এন্দ্রিকের ভাবনা অবশ্য ভিন্ন। ব্রাজিলের তরুণ ফরোয়ার্ডের মতে, মেসি না থাকলেও প্রায় সমান শক্তিশালী আর্জেন্টিনা।

২০২০ সালে মেসির নেতৃত্বে কোপা আমেরিকার শিরোপা জেতে আর্জেন্টিনা। ব্রাজিলের ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামে ফাইনালে স্বাগতিকদের ১-০ গোলে হারায় তারা। দুই বছর পর দলটি পায় বহুল কাঙ্ক্ষিত সাফল্য। ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে জেতে বিশ্বকাপে তাদের তৃতীয় শিরোপা। কাতারের ওই আসরে ৭ গোল করে সেরা খেলোয়াড়ের পুরস্কার 'গোল্ডেন বল' জেতেন মেসি।

আগামী মাসেই শুরু হবে কোপা আমেরিকা। যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় আসরে শিরোপা ধরে রাখার অভিযানে নামবে আর্জেন্টিনা। সেই লক্ষ্যে ২১ জুন কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্টে তাদের পথচলা। গ্রম্নপে তাদের বাকি দুই প্রতিপক্ষ পেরু ও চিলি।

টুর্নামেন্টটির জন্য এখনো চূড়ান্ত দল ঘোষণা করেনি আর্জেন্টিনা। সবকিছু ঠিক থাকলে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে যে খেলবেন ৩৬ বছর বয়সি মেসি, তা অনেকটাই নিশ্চিত। তবে কোনো কারণে তারকা এই ফরোয়ার্ড না খেললেও অবশ্য আর্জেন্টিনাকেই ফেভারিট হিসেবে দেখছেন এন্দ্রিক।

ব্রাজিলের কোপা আমেরিকার দলে আছেন ১৭ বছর বয়সি এন্দ্রিক। কদিন পরে রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাওয়া এই ফুটবলার এক সাক্ষাৎকারে তুলে ধরেছেন আর্জেন্টিনা দল নিয়ে তার ভাবনা, 'কোনো ব্যক্তির জন্য নয়, দল হিসেবেই শক্তিশালী তাদের প্রতিবেশীরা। আর্জেন্টিনা দলে সবসময়ই একাধিক তারকা থাকে এবং তাদের কেউই একা চ্যাম্পিয়ন হতে পারেনি। মেসি না থাকলেও যেকোনো প্রতিযোগিতায় আর্জেন্টিনা সব সময়ই ফেভারিট। তাদের হারানো সবসময়ই কঠিন হবে।'

ব্রজিলের কোপা আমেরিকা অভিযান শুরু হবে আগামী ২৫ জুন, প্রতিপক্ষ কোস্টারিকা। গ্রম্নপে তাদের অন্য দুই প্রতিদ্বন্দ্বী প্যারাগুয়ে ও কলম্বিয়া।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে