শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

পাকিস্তানের টি২০ বিশ্বকাপ দলে পেসারদের দাপট

ক্রীড়া ডেস্ক
  ২৬ মে ২০২৪, ০০:০০
পাকিস্তানের টি২০ বিশ্বকাপ দলে পেসারদের দাপট

টি২০ বিশ্বকাপের শিরোপা পুনরুদ্ধারের অভিযানে শক্তিশালী পেস আক্রমণ নিয়ে দল সাজিয়েছে পাকিস্তান। পাঁচজন বিশেষজ্ঞ পেসার নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে খেলতে যাচ্ছে ২০০৯ আসরের চ্যাম্পিয়নরা। বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণার জন্য আইসিসির বেঁধে দেওয়া সময় শেষের একদিন আগে শুক্রবার ১৫ সদস্যের দল দিল পাকিস্তান। ২০ দলের টুর্নামেন্টে অংশ দেওয়া দলগুলোর মধ্যে সবার শেষে স্কোয়াড ঘোষণা করল তারাই।

প্রত্যাশিতভাবে টানা তৃতীয় বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দিতে যাচ্ছেন বাবর আজম। বিস্ময়কর ব্যাপার হলো পিসিবি কোনো সহ-অধিনায়ক নির্বাচন করেনি, এমনকি প্রায় একমাসব্যাপী এই টুর্নামেন্টের জন্য কোনো ট্র্যাভেলিং রিজার্ভও রাখেনি। পাকিস্তানের দল কেমন হতে পারে, সেই ধারণা অবশ্য আগেই পাওয়া গিয়েছিল। আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের ১৮ জনের দল থেকে বিশ্বকাপের স্কোয়াড সাজানোর কথা আগেই বলেছিল তারা।

ওই দুই সিরিজ দিয়ে দেড় বছরের বেশি সময় পর পাকিস্তানের টি২০ দলে ডাক পান হাসান আলি। আয়ারল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচ খেলা এই পেসারকে বিশ্বকাপ দলে রাখেনি তারা। তার সঙ্গে বাদ পড়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান ইরফান খান ও এখনো আন্তর্জাতিক টি২০ স্বাদ না পাওয়া অলরাউন্ডার আঘা সালমান। বিশ্বকাপ খেলার জন্য অবসর ভেঙে ফেরা অভিজ্ঞ পেসার মোহাম্মদ আমির ও স্পিনিং অলরাউন্ডার ইমাদ ওয়াসিমকে দলে রেখেছে পাকিস্তান। টিকে গেছেন গত জানুয়ারিতে আন্তর্জাতিক টি২০ পা রাখা পেসার আব্বাস আফ্রিদি।

পাকিস্তানের বিশ্বকাপ দল: বাবর আজম (অধিনায়ক), সাইম আইয়ুব, মোহাম্মদ রিজওয়ান, ফাখার জামান, আজম খান, উসমান খান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি, শাদাব খান, মোহাম্মদ আমির, আব্বাস আফ্রিদি, নাসিম শাহ, হারিস রউফ, আবরার আহমেদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে