শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

বিশ্বকাপে প্রথম ম্যাচ থেকেই খেলবেন তাসকিন!

ক্রীড়া প্রতিবেদক
  ২৬ মে ২০২৪, ০০:০০
ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজের মাঝে পুরনো চোটে নতুন করে আঘাত পান পেসার তাসকিন আহমেদ। ফলে বিশ্বকাপে তাকে পাওয়া নিয়ে জেগে ওঠে নানা শঙ্কা। তা সত্ত্বেও তাসকিনকে রেখেই বিশ্বকাপ দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) -ফাইল ফটো

জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ঘরের মাঠের সিরিজে চোটে পড়েন তাসকিন আহমেদ। সেই চোটের কারণে টি২০ বিশ্বকাপে তাকে পাওয়া নিয়ে শঙ্কা দেখা দেয়। অন্তত শুরুর দুই ম্যাচে তাকে না পাওয়ার সম্ভাবনাই বেশি ছিল। তবে এই পেসারের চোটের দ্রম্নত উন্নতি হচ্ছে। ফলে বিশ্বকাপের শুরু থেকেই তাসকিনকে পাওয়ার ব্যাপারে আশাবাদী টিম ম্যানেজমেন্ট।

শুক্রবার মেডিকেল রিপোর্ট হাতে পাওয়ার পর তাসকিনকে নিয়ে সুখবর দেয় বিসিবি। তারা জানিয়েছে, চোট থেকে দ্রম্নতই সেরে উঠছে তাসকিন। সেখানে তার পুনবার্সন প্রক্রিয়া চলমান আছে।

বিসিবি আরও জানিয়েছে, পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকা তাসকিনের স্ক্যান রিপোর্টে নেতিবাচক কিছু পাননি যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞরা।

যুক্তরাষ্ট্রে এমআরআই রিপোর্ট পেয়েছেন তাসকিন। সেটা দেখেই টাইগার পেসারের বিশ্বকাপের শুরু থেকে খেলার ব্যাপারে আশাবাদী বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট আশা করছে, বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই তাসকিনকে পাওয়া যাবে।

ক্রিকেট ভিত্তিক ভারতীয় ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, 'তাসকিনের উন্নতি খুবই ভালো ও সন্তোষজনক। সে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে ও জিম করছে। রানিংও শুরু করছে, আর কয়েকদিন পর আমরা তাকে বল করতে দেব। আমরা কেবলই রিপোর্টটা পেয়েছি আর মনে হচ্ছে তার চিড়টা প্রায় ঠিক হয়ে গেছে।'

তিনি আরও বলেন, 'আমরা এখন তাকে ছোট রান আপে বল করতে দেব। আস্তে আস্তে ইন্টেনসিটি বাড়বে। দৌড়াতে তার কোনো সমস্যাও হয়নি। এখন তার থ্রো সেশন করব আর এরপর আস্তে আস্তে ছোট রানআপে বল করাব। আমরা আশা করছি, এভাবে চললে বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই তাকে পাব।'

তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা করে বিসিবি। বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত হলেও বোর্ড চিকিৎসকরা নিশ্চিত করে বলতে পারেননি তাসকিন কবে নাগাদ সুস্থ হবেন। সংশয় ছিল বিশ্বমঞ্চে প্রথম ম্যাচ থেকে তাকে দলে পাওয়া নিয়েও। যার ফলে ব্যাকআপ হিসেবে দলে ডাকা হয় পেসার হাসান মাহমুদকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে