শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

জাতীয় বয়সভিত্তিক সাঁতার শুরু শনিবার

ক্রীড়া প্রতিবেদক
  ২৪ মে ২০২৪, ০০:০০
জাতীয় বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সুইমিং ফেডারেশনর সাধারণ সম্পাদক এম বি সাইফ। এছাড়াও উপস্থিত ছিলেন সহ-সভাপতি আবদুল হামিদ, যুগ্ম সম্পাদক সেলিম মিয়া, কোষাধ্যক্ষ রেজাউল হোসেন বাদশা -সৌজন্যে

সাইফ পাওয়ারটেক ৩৬তম জাতীয় বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতা আগামী শনিবার ঢাকার মিরপুরস্থ সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপেস্নক্সে শুরু হবে। প্রতিযোগিতা চলবে চার দিন। এ উপলক্ষে বিওএ অডিটরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনর সাধারণ সম্পাদক এম বি সাইফ। এছাড়াও উপস্থিত ছিলেন সহ-সভাপতি আবদুল হামিদ, যুগ্ম সম্পাদক সেলিম মিয়া, কোষাধ্যক্ষ রেজাউল হোসেন বাদশা।

সাধারণ সম্পাদক তার বক্তব্যে জানান, আগামী শুক্রবার সাঁতারুদের উপস্থিতি ও মেডিকেলের মাধ্যমে বয়সের গ্রম্নপ নির্ধারণ করা হবে। যাদের আগে মেডিকেল হয়েছে তাদের নতুন করে মেডিকেলের প্রয়োজন নেই। আগের কার্ড অনুযায়ী বয়স নির্ধারণ করা হবে। বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় বালক-বালিকা পাঁচটি গ্রম্নপে (অনূর্ধ্ব ১০, ১১-১২, ১৩-১৪, ১৫-১৭ ও ১৮-২০ যুবক-যুবতী) সাঁতারুরা অংশগ্রহণ করবে। বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় চার দিনে সাঁতারে ১০০টি ইভেন্ট ও ডাইভিং এ তিনটি ইভেন্ট (১ মি: স্প্রিং বোর্ড, ৩ মি: স্প্রিং বোর্ড ও ৫ মি: পস্ন্যাটফর্ম ডাইভিং) মোট ১০৩টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। মিরপুর সুইমিং কমপেস্নক্সে ডাইভিং পুলে ডাইভিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

সাধারণ সম্পাদক আরও জানান, বিজয়ী সাঁতারুদের স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক প্রদান করা হবে। দলগত চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে ট্রফি প্রদান করা হবে। এছাড়াও সেরা সাঁতারু বালক ও বালিকাকে ব্যক্তিগত ট্রফি প্রদান করা হবে এবং আর্থিক পুরস্কার প্রদান করা হবে।

স্থানীয় টিম, বিকেএসপি ও বাংলাদেশ আনসার ব্যতীত সব দলের সাঁতারু ও অফিসিয়ালের যাতায়াত, থাকা ও খাওয়ার খরচ বাংলাদেশ সুইমিং ফেডারেশন বহন করবে। সুইমিং কমপেস্নক্সের ডরমেটরি, ক্রীড়া পলস্নী-১ ও আবাসিক হোটেলে সাঁতারু ও অফিসিয়ালদের আবাসনের ব্যবস্থা করা হয়েছে।

এ প্রতিযোগিতায় বিভাগীয় ক্রীড়া সংস্থা, জেলা ক্রীড়া সংস্থা, সুইমিং ক্লাব, বিকেএসপি ও বাংলাদেশ আনসারসহ মোট ৬৫টি টিমের প্রায় ৫৫০ জন খেলোয়াড়, ৮৫ জন টিম অফিসিয়াল ও ১০০ জন মিট অফিসিয়ালসহ প্রায় ৭৩৫ জন অংশগ্রহণ করবে বলে আশা করা যাচ্ছে। চূড়ান্ত খেলোয়াড়ের সংখ্যা মেডিকেলের পর নির্ধারিত হবে।

সাইফ পাওয়ারটেক লিমিটেড ২০১৩ সাল থেকে জাতীয় বয়সভিত্তিক সাঁতার ও ডাইভিং প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করে আসছে।

আগামী শনিবার বাংলাদেশ সুইমিং ফেডাশেনের সভাপতি ও নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম নাজমুল হাসান আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত থাকবেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সুইমিং ফেডারেশনের সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন।

আগামী ২৮ মে মঙ্গলবার পুরস্কার প্রদান ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার প্রদান করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী নাজমুল হাসান এমপি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে