শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

লিটন-শান্ত-হৃদয়কে কিনতে আগ্রহ দেখায়নি কেউই

ক্রীড়া ডেস্ক
  ২২ মে ২০২৪, ০০:০০
এলপিএলের নিলামে দল পাননি বাংলাদেশের নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয় ও লিটন দাস -সংগৃহীত

লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) গতবার বাংলাদেশ থেকে খেলেছেন সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, লিটন দাস ও শরিফুল ইসলাম। দলে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাননি মোহাম্মদ মিঠুন। এবারের আসরের নিলামের জন্য ড্রাফটে নাম ছিল বেশ কয়েকজন বাংলাদেশির। তবে নিলামে এখন পর্যন্ত হতাশ হতে হয়েছে বাংলাদেশি খেলোয়াড়দের। তাসকিন আহমেদ ছাড়া দল পাননি কেউই।

মঙ্গলবার এলপিএলের নিলামে তাসকিন আহমেদ দল পেলেও হতাশ হতে হয়েছে লিটন দাস, মুশফিকুর রহিম ও তাওহিদ হৃদয়কে। কোনো দলই তাদের প্রতি আগ্রহ না দেখায় অবিক্রীত আছেন তারা।

এদিন নিলামে বাংলাদেশিদের মধ্যে প্রথমে নাম ওঠে লিটন দাসের। যার ভিত্তিমূল্য ছিল ৩০ হাজার ডলার। আর ৫০ হাজার ডলার ভিত্তিমূল্য ছিল মুশফিকুর রহিমের। তাদের দলে ভেড়াতে আগ্রহ দেখায়নি কোনো দলই।

এরপর নিলামে ওঠে তাসকিন আহমেদের নাম। ভিত্তিমূল্য ৫০ হাজার ডলারে তাকে দলে ভেড়ায় কলম্বো স্ট্রাইকার্স। তাসকিনের জন্য একমাত্র কলম্বো স্ট্রাইকার্সই বিড করেছিল। অন্য কোনো দল বিড না করায় কলম্বো বিনা বাধায় তাসকিনকে দলে পেয়ে যায়।

গতবার এলপিএলে জাফনা কিংসের হয়ে দর্শক মাতিয়েছিলেন তাওহিদ হৃদয়। বাংলাদেশের এই তরুণ তারকা সবশেষ জিম্বাবুয়ে সিরিজেও ব্যাট হাতে আলো ছড়িয়েছেন। এর পরেই এবার তাকে দলে টানেনি কোনো ফ্র্যাঞ্চাইজিই। ৪০ হাজার ডলার ভিত্তিমূল্যের হৃদয় অবিক্রীতই থেকে গেছেন।

দল পাননি বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। জিম্বাবুয়ে সিরিজে রান করতে ব্যর্থ শান্ত সাম্প্রতিককালে সমালোচিত হচ্ছেন স্ট্রাইকরেট নিয়ে। এলপিএলেও কোনো দল আগ্রহ দেখায়নি তাকে নিয়ে।

আইপিএলের নিলামে এবার একের পর এক বিস্ময় উপহার দিচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলো। এখনও দল পাননি পাথুম নিশাঙ্কা, রাসি ভ্যান ডার ডুসেন, মার্টিন গাপটিল কিংবা কুশল পেরেরার তারকারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে