রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

শংকার মুখে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ!

ক্রীড়া প্রতিবেদক
  ১৯ মে ২০২৪, ০০:০০
ঝড়ে লন্ডভন্ড যুক্তরাষ্ট্রের হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপেস্নক্সে -ওয়েবসাইট

যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি২০ সিরিজ, তাই বিশ্বকাপ শুরু হওয়ার কিছুটা আগেভাগে দেশ ছেড়েছিল বাংলাদেশ। কিন্তু এখন ম্যাচ আয়োজন হবে কি না, সেটাই শংকার মধ্যে পড়েছে। ২১ মে থেকে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সিরিজটি হওয়ার কথা হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপেস্নক্সে। সেই ভেনু্যটিই ঝড়ের কবলে পড়ে লন্ডভন্ড হয়ে গেছে। ফলে প্রথম ম্যাচ তো বটেই, ২৩ মে দ্বিতীয় টি২০ ও ২৫ মে তৃতীয় ম্যাচ হবে কি না, তাও শংকায় রয়েছে।

শুক্রবার হাউস্টন এলাকায় প্রচন্ডবেগে ঘূর্ণিঝড় বয়ে যায়। যাতে ৭ জন মানুষ নিহত হওয়ারও খবর পাওয়া যাচ্ছে। শুধু তাই নয়, পুরো হাউস্টন এলাকা বিদু্যৎহীন হয়ে পড়েছে। ৯ লাখ মানুষ অন্ধকারে শুক্রবার রাত অতিবাহিত করেছে।

যুক্তরাষ্ট্রের বেশিরভাগ ক্রিকেট মাঠের স্থাপনা অস্থায়ী। হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপেস্নক্সেরও তাই। ঘূর্ণিঝড়ে প্রেইরি ভিউ স্টেডিয়ামে অবস্থিত অস্থায়ী সব স্থাপনা পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে। খেলোয়াড়দের ডাগআউট, ভিআইপি টেন্ট, সাইটস্ক্রিনসহ মাঠের সব স্থাপনাই অস্থায়ী। এসব অস্থায়ী স্থাপনাই ঝড়ের কবলে পড়ে বিধ্বস্ত হয়ে গেছে। এমনকি প্র্যাকটিস নেটও পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে। সম্প্র্রচার কর্তৃপক্ষের জন্য স্থাপন করা সবগুলো স্ট্যান্ডই ঝড়ে উড়ে গেছে।

ইএসপিএন ক্রিকইনফোর যুক্তরাষ্ট্র সংবাদদাতা পিটার ডেলা পেনা লিখেছেন, শুক্রবার যুক্তরাষ্ট্র ক্রিকেট দলের অনুশীলন সেশন প্রেইরি ভিউ স্টেডিয়াম থেকে কাছাকাছি একটি ইনডোর স্টেডিয়ামে স্থানান্তর করা হয়েছে। যুক্তরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা দ্রম্নত মাঠের অবস্থা পর্যবেক্ষণ করে ক্ষতিগ্রস্ত সব স্থাপনা এবং খেলার সুবিধাসংবলিত সবকিছু ঠিক-ঠাক করার ব্যবস্থা নিচ্ছেন।

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ২১ মে। আর মাত্র তিনদিন বাকি। পিটার ডেলা পেনা লিখেছেন, 'এই সময়ের মধ্যে মাঠকে খেলার উপযোগী হিসেবে পুনরায় প্রস্তুত করা সম্ভব নাও হতে পারে। ফলে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র প্রথম ম্যাচ অনুষ্ঠিত হতে কি না, সন্দেহ রয়েছে।'

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। এই সিরিজকে আসন্ন টি২০ বিশ্বকাপের প্রস্তুতির চূড়ান্ত সুযোগ বলে মনে করছে টাইগাররা।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে এ সিরিজ শেষে ওয়ার্মআপ ম্যাচ খেলার কথা বাংলাদেশের। টাইগাররা খেলবে দু'টি ওয়ার্মআপ ম্যাচ। সূচি অনুযায়ী ২৮ মে টেক্সাসের গ্র্যান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়ামে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ, যা অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায়। এরপর আগামী ১ জুন শেষ ওয়ার্মআপ ম্যাচে বাংলাদেশ খেলবে আসরের অন্যতম ফেবারিট দল ভারতের বিপক্ষে। তবে বাংলাদেশ-ভারত ম্যাচ কয়টায় অনুষ্ঠিত হবে তা এখনো নির্ধারণ করা হয়নি।

১ জুন পর্দা উঠবে টি২০ বিশ্বকাপের। বাংলাদেশের প্রথম ম্যাচ ৮ জুন, শ্রীলংকার বিপক্ষে। 'ডি' গ্রম্নপে টাইগারদের অন্য সঙ্গীরা- নেপাল, দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে