রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

ইউরোর জার্মানি দলে চারজন গোলরক্ষক

ক্রীড়া ডেস্ক
  ১৮ মে ২০২৪, ০০:০০
ইউরোর জার্মানি দলে চারজন গোলরক্ষক

এই বছরে ইউরোর আয়োজক জার্মানি। বৃহস্পতিবার রাতে ২৭ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে তারা। দল থেকে বাদ পড়াদের মধ্যে উলেস্নখযোগ্য হলেন ডিফেন্ডার ম্যাটস হামেলস ও ফরোয়ার্ড লিওন গোরেৎজকা। তবে এই দলে চারজন গোলরক্ষক রেখেছেন জার্মান কোচ নাগেলসম্যান।

ম্যানুয়েল নয়্যারের সঙ্গে রয়েছেন অ্যালেক্সান্ডার নুবেল, ওলিভার বাউমান ও মার্ক আন্দ্রে টার স্টেগেন। তাছাড়া বিগত সাত মাসে যাদের ওপর আস্থা রেখেছেন তাদেরকেই দলে রেখেছেন তিনি। ২০১৪ সালে সর্বশেষ বিশ্বকাপ ও বড় কোনো ট্রফি না জেতা জার্মানি মার্চে প্রীতি ম্যাচে ফ্রান্স ও নেদারল্যান্ডসকে হারিয়েছে। নিটক-অতীতে যা তাদের সেরা পারফরম্যান্স।

২০১৪ বিশ্বকাপ খেলা দল থেকে রয়েছেন অভিজ্ঞ থমাস মু্যলার, টনি ক্রুস ও নয়্যার। টুর্নামেন্টের আগে এই দল নেমে আসবে ২৬ জনে। টুর্নামেন্ট ওপেনারে জার্মানি 'এ' গ্রম্নপ থেকে স্কটল্যান্ডের মুখোমুখি হবে ১৪ জুন। প্রথম পর্বে হাঙ্গেরি ও সুইজারল্যান্ডও তাদের প্রতিপক্ষ।

জার্মানির ইউরোর দল : গোলকিপার: অলিভার বাউমান, ম্যানুয়েল নয়্যার, আলেক্সান্ডার নুবেল, মার্ক-আন্দ্রে টের স্টেগেন। ডিফেন্ডার: ভালদেমার অ্যান্টন, বেঞ্জামিন হেনরিকস, জশুয়া কিমিচ, রবিন কচ, ম্যাক্সিমিলিয়ান মিটেলস্টাড, ডেভিড রাউম, আন্তোনিও রুডিগার, নিকো শ্লটারবেক, জনাথান টাহ। মিডফিল্ডার: রবার্ট আনড্রিখ, ক্রিস ফুরিখ, প্যাসক্যাল গ্রোস, ইলকায় গুন্দোগান, টনি ক্রুস, জামাল মুসিয়ালা, আলেক্সান্ডার পাভলোভিচ, লেরয় সানে, ফ্লোরিয়ান ভির্টজ। ফরোয়ার্ড: ম্যাক্সিমিলিয়ান বেইয়ের, নিকলাস ফুলক্রুগ, কাই হাভার্টজ, থমাস মু্যলার ও ডেনিজ উনদাভ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে