রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

চ্যাম্পিয়ন দলের সঙ্গে উদযাপন রেফারি নিষিদ্ধ

ক্রীড়া ডেস্ক
  ১৭ মে ২০২৪, ০০:০০
চ্যাম্পিয়ন দলের সঙ্গে উদযাপন রেফারি নিষিদ্ধ

মাঠের ফুটবলে খেলোয়াড়দের একবিন্দুও ছাড় দিতে রাজি নয় রেফারিরা। এ জন্য সিদ্ধান্ত পছন্দ না হলেই রেফারিদের ওপর ফুটবলারদের ক্ষোভ ঝারার ঘটনা দেখা যায় হরহামেশাই। একই সঙ্গে সামাজিকমাধ্যমে ভক্ত-সমর্থকদের ব্যঙ্গ-বিদ্রম্নপ তো আছেই।

তবে রেফারি নিষিদ্ধ হওয়ার মতো ঘটনা খুব কমই ঘটে। চ্যাম্পিয়ন দলের শিরোপা উদযাপন করতে গিয়ে নিষিদ্ধ হলেন নেদারল্যান্ডসের জ্যান স্মিট।

সেখানকার চতুর্থ ডিভিশন চ্যাম্পিয়নশিপের ম্যাচে মুখোমুখি হয়েছিল সেন্ট জর্জ ও এসভি ডি ভ্যালকেন। স্মিট সেই ম্যাচে রেফারির দায়িত্বে ছিলেন। অতিরিক্ত সময় সেন্ট জর্জ গোলরক্ষক ডেভ ল্যান জয়সূচক গোল করেন। ম্যাচ শেষে সেন্ট জর্জের উদযাপনে যোগ দিয়েছেন স্মিট।

উদযাপনের মঞ্চে উঠে 'গার্ডিয়ান অ্যাঞ্জেল' গান গেয়েছেন ও চ্যাম্পিয়নশিপের বাটি উঁচিয়ে ধরেছেন এই ডাচ্‌ রেফারি।

নেদারল্যান্ডসের স্থানীয় গণমাধ্যমের খবরে জানা গেছে, এসভি ডি ভ্যালকেন অভিযোগ দায়ের করেছে ও রয়্যাল ডাচ ফুটবল ফেডারেশন (কেএনভিবি) এতে সাড়া দিয়েছে। কেএনভিবি স্মিটকে জানিয়ে দিয়েছে যে, আর কোনো ম্যাচে রেফারির দায়িত্ব পালন করতে পারবেন না।

এই সিদ্ধান্তে স্মিট অবশ্য একমত হতে পারেননি। নেদারল্যান্ডসের এনএইচ নিউজকে ডাচ্‌ রেফারি বলেন, 'আমি শুধু গানই গেয়েছি। চ্যাম্পিয়নশিপের বাটিটা এরপর উঁচিয়ে ধরেছি। সেটাই একমাত্র বিষয়। আমি খুব দুঃখ প্রকাশ করেছি।'

শুধু তাই নয়, স্মিট নাকি সেই ম্যাচে ১৫ মিনিটের কম অতিরিক্ত সময় দিয়েছেন বলে ডাচ সংবাদমাধ্যমে জানা গেছে। এসবি ডি ভ্যালকেনকে ৮ খেলোয়াড় নিয়ে খেলতে হয়েছে। কারণ, সেই ম্যাচে তিন লাল কার্ড দেখেছে দলটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে