শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

দেশে প্রথম অনুষ্ঠিত হতে যাচ্ছে 'জয় বাংলা ম্যারাথন দৌড়'

যাযাদি রিপোর্ট
  ১৫ মে ২০২৪, ০০:০০
দেশে প্রথম অনুষ্ঠিত হতে যাচ্ছে 'জয় বাংলা ম্যারাথন দৌড়'

দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে 'জয় বাংলা ম্যারাথন দৌড়'। আগামী ৭ জুন ভোর পাঁচটায় ঢাকার হাতিরঝিলে শুরু হচ্ছে এই প্রতিযোগিতা। এতে অংশ নিচ্ছেন পাঁচ হাজার প্রতিযোগী। বাংলাদেশ পুলিশের সরাসরি ও সার্বিক তত্ত্বাবধায়নে এবং আয়োজনে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান অতিরিক্ত মহাপরিদর্শক বনজ কুমার মজুমদার। তিনি আরও জানান, 'জয় বাংলা ম্যারাথন-২০২৪'র মূল সেস্নাগান হচ্ছে 'জয় বাংলা বলে আগে বাড়ো'। প্রতিযোগীদের ৩ ঘণ্টা ৪০ মিনিটের মধ্যে প্রায় ২২ কিলোমিটার পথ দৌড়াতে হবে। আগামী ৭ জুন ভোর ৫টায় ঢাকার হাতিরঝিলের বাড্ডা প্রান্ত থেকে ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ পুলিশের প্রায় ২৫টির মতো ক্লাব আছে। বিভিন্ন খেলাধুলার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করে ক্লাবগুলো। যার মধ্যে একটি হচ্ছে পুলিশ অ্যাথলেটিকস ও সাইক্লিং ক্লাব। এই ক্লাবটি এতদিন শুধু পুলিশ সদস্যদের মধ্যেই ম্যারাথন দৌড় প্রতিযোগিতা পরিচালনা করে আসছিল। এবারই প্রথম এই প্রতিযোগিতা উন্মুক্ত করে দেওয়া হলো। এই ম্যারাথন দৌড়ে রাস্তার দূরত্ব তুলনামূলক কম হওয়ায় এটিকে 'হাফ ম্যারাথন' নাম দেওয়া হয়েছে। পরে তিনি লড়ুনধহমষধসধৎধঃযড়হ.পড়স নামের ওয়েবসাইটটির উদ্বোধন করেন। এই ওয়েবসাইটে প্রতিযোগীরা এক হাজার টাকা ফি জমা দিয়ে নিবন্ধন করতে পারবেন। তবে কোনো ভালো অ্যাথলেট বা ছাত্র যদি নির্ধারিত ফি জমা দিতে অপারগ হন, সে বিষয়টি মানবিকভাবে বিবেচনা করা হবে।

সংবাদ সম্মেলনে 'জয় বাংলা ম্যারাথন-২০২৪'র সভাপতি ও ডিএমপির অতিরিক্ত কমিশনার (কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম-সিটিটিসি)-মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, মোট চারটি দলে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতা। ১৬ বছর থেকে ৫০ বছর এবং ৫০ বছর থেকে তদূর্ধ্ব নারী ও পুলিশের দুইটি করে মোট চারটি দল থাকবে। চারটি দলে প্রথম হওয়া চারজনকে প্রাইজমানি হিসেবে প্রত্যেককে এক লাখ টাকা করে পুরস্কার দেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে