শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

গ্রানাডাকে উড়িয়ে দিল চ্যাম্পিয়ন রিয়াল

ক্রীড়া ডেস্ক
  ১৩ মে ২০২৪, ০০:০০
গ্রানাডাকে উড়িয়ে দিল চ্যাম্পিয়ন রিয়াল

সদ্যই লা লিগায় চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছে রিয়াল মাদ্রিদ। আগের ম্যাচে বার্সেলোনা জিরোনার মাঠে হেরে গেলে শিরোপা নিশ্চিত হয়ে যায় তাদের। বাকি চার ম্যাচ ছিল মাদ্রিদ ক্লাবের জন্য আনুষ্ঠানিকতা রক্ষার। কিন্তু তাদের জয়ের ক্ষুধা এতটুকু কমেনি। লা লিগায় শনিবার রাতে গ্রানাডাকে উড়িয়ে দিল কার্লো আনচেলত্তির দল।

৪-০ গোলে গ্রানাডাকে হারিয়ে লিগে টানা ২৮ ম্যাচ অজেয় থাকলো রিয়াল। ৩৫ ম্যাচে তাদের অর্জন ৯০ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা জিরোনার চেয়ে ১৫ পয়েন্ট এগিয়ে তারা। ৭৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে জিরোনা। ৩৪ ম্যাচ থেকে ৭৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে বার্সেলোনা। আর ৩৫ ম্যাচ থেকে মাত্র ২১ পয়েন্ট নিয়ে ১৯ নম্বরে আছে গ্রানাডা। আগামী ১ জুন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হওয়ার আগে এই তিন ম্যাচ রিয়ালের জন্য প্রস্তুতির মঞ্চ।

রেলিগেশনে থাকা গ্রানাডার বিপক্ষে ৩৮তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। ফ্রান গার্সিয়া খোলেন গোলমুখ। তারপর আরদা গুলারকে দিয়ে গোল করান তিনি হাফটাইমের আগে। ৪৯তম মিনিটে ব্রাহিম দিয়াজ কাছের পোস্ট দিয়ে জাল কাঁপিয়ে স্কোর ৩-০ করেন। ৯ মিনিট পর লুকা মদ্রিচের পাস ধরে দ্বিতীয় গোল করেন মরোক্কান তারকা। লা লিগার চলতি আসরে এটি মরক্কোর ফরোয়ার্ড দিয়াজের অষ্টম গোল। ম্যাচের ৮৩ মিনিটে জালের দেখা প্রায় পেয়েই যাচ্ছিলেন হোসেলু। দারুণ স্স্নাইডে রিয়াল স্ট্রাইকারের শট ঠেকিয়ে দেন কামিল পিয়াতোভস্কি। বাকি সময়ে গোলের নিশ্চিত সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই শেষ পর্যন্ত ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে