শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

টি২০র দ্রম্নততম সেঞ্চুরিয়ানকে ছাড়াই বিশ্বকাপে নামিবিয়া

ক্রীড়া ডেস্ক
  ১২ মে ২০২৪, ০০:০০
টি২০র দ্রম্নততম সেঞ্চুরিয়ানকে ছাড়াই বিশ্বকাপে নামিবিয়া

টি২০র দ্রম্নততম সেঞ্চুরির রেকর্ডটা ইয়ান নিকোল লফটি-ইটনের, তাকেই কিনা এই সংস্করণের বৈশ্বিক আসরের স্কোয়াডে রাখেনি নামিবিয়া! ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর ধারণা, দলীয় শৃঙ্খলা ভাঙার দায়ে দলে ডাক পাননি বাঁহাতি এই ব্যাটসম্যান।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় টি২০ বিশ্বকাপের জন্য শুক্রবার ১৬ সদস্যের দল দিয়েছে নামিবিয়া। ২০২২ সালের টি২০ বিশ্বকাপের দল থেকে এবার ১০ জনকে রেখেছে তারা। নেপালের বিপক্ষে গত ফেব্রম্নয়ারিতে ৩৩ বলে তিন অঙ্ক ছুঁয়ে আন্তর্জাতিক টি২০ দ্রম্নততম সেঞ্চুরির রেকর্ড গড়েন লফটি-ইটন। ভেঙে দেন গত বছর মঙ্গোলিয়ার বিপক্ষে নেপালের কুশাল মালস্নার ৩৪ বলের সেঞ্চুরির রেকর্ড।

গত মার্চে আফ্রিকান গেমসে নামিবিয়ার অধিনায়ক ছিলেন লফটি-ইটন। কিন্তু নিয়ম ভাঙার অপরাধে তাকে সেমিফাইনালের আগে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হয়। এরপর থেকেই দলের বাইরে আছেন ২৩ বছর বয়সি এই ক্রিকেটার। বিশ্বকাপে নামিবিয়াকে নেতৃত্ব দেবেন গেরহার্ড এরাসমাস। ২০২১ ও ২০২২ আসরে তার নেতৃত্বেই খেলেছিল দলটি। আসছে বৈশ্বিক আসরে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, স্কটল্যান্ড ও ওমানের সঙ্গে 'বি' গ্রম্নপে আছে নামিবিয়া। ৩ জুন ওমানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে আফ্রিকার দলটি।

নামিবিয়া বিশ্বকাপ দল: গেরহার্ড এরাসমাস (অধিনায়ক), জেন গ্রিন, মাইকেল ফন লিনগেন, ডিলান লিচার, রুবেন ট্রাম্পেলমান, জ্যাক ব্র্যাসেল, বেন শিকঙ্গো, টানগেনি লুনগামেনি, নিকো ডেভিন, জেজে স্মিট, ইয়ান ফ্রাইলিঙ্ক, জেপি কোটজে, ডেভিড ভিসা, বের্নার্ড শুলজ, মালান ক্রুগার, পিডি বিস্নগনাট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে