শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

প্যারিস অলিম্পিকের লক্ষ্যে টিটি দলের নেপাল যাত্রা

ক্রীড়া প্রতিবেদক
  ১২ মে ২০২৪, ০০:০০
নেপালের কাঠমুন্ডুতে সাউথ এশিয়ান রিজিওনাল অলিম্পিক কোয়ালিফিকেশন টেবিল টেনিস টুর্নামেন্টে অংশগ্রহণকারী বাংলাদেশ দল -সংগৃহীত

আগামী ১৩-১৫ মে নেপালের কাঠমুন্ডুতে সাউথ এশিয়ান রিজিওনাল অলিম্পিক কোয়ালিফিকেশন অনুষ্ঠিত হবে। এই সাউথ এশিয়ান রিজিওন থেকে একজন ছেলে ও একজন মেয়ে যোগ্যতা অর্জন করবে ২০২৪ প্যারিস অলিম্পিকে খেলার। বাংলাদেশ টিটি খেলোয়াড়রা অলিম্পিক নিশ্চিত করতে গতকাল শনিবার কাঠমান্ডুর উদ্দেশে দেশ ছেড়েছে।

প্রত্যেকটি দেশ থেকে তাদের সেরা দুইজন ছেলে খেলোয়াড় এবং দুইজন মেয়ে খেলোয়াড় এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে। ভারত সরাসরি অলিম্পিকের যোগ্যতা অর্জন করেছে, এন্ট্রি করেনি ভুটানও, ফলে এই দুই দেশ ছাড়া বাকি পাঁচটি দেশ স্বাগতিক নেপাল, বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলংকা ও মালদ্বীপ অংশ নিচ্ছে এই টুর্নামেন্টে। বাংলাদেশ দলে রয়েছেন সাইফুল আলম বাপ্পি (ম্যানেজার), মোহাম্মদ আলী (কোচ) দুই বিভাগে বাংলাদেশের শীর্ষ চার অ্যাথলেট রামহিম বম ও মুহতাসিম আহমেদ হৃদয় এবং সাদিয়া রহমান মৌ ও সোনাম সুলতানা সোমা।

ছেলেদের মধ্যে বাংলাদেশের চেয়ে ভালো র?্যাঙ্কিং রয়েছে শ্রীলংকা ও নেপালের একজন করে এবং মেয়েদের মধ্যে ভালোর্ যাঙ্কিং রয়েছে মালদ্বীপ ও শ্রীলংকার একজন করে খেলোয়াড়ের। বাংলাদেশ দলের খেলোয়াড়রা এই টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য ২০ দিন নিবিড় আবাসিক ক্যাম্পে ভারতের বিখ্যাত কোচ মিহির ঘোষ এবং দুইজন ভারতীয় প্রশিক্ষণ সহযোগী অয়ন পাল ও আবীর রায়ের সঙ্গে প্রশিক্ষণ করেন।

কাঠমান্ডুর টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে শুধুমাত্র একক খেলায়। দুই গ্রম্নপে ভাগ হয়ে লিগভিত্তিক এবং পরবর্তীতে উভয় গ্রম্নপের চ্যাম্পিয়ন-রানার্সআপ সেমিফাইনাল, এরপর হবে ফাইনাল। নারী ও পুরুষ ইভেন্টের চ্যাম্পিয়ন প্যারিস অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে