শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক
  ১২ মে ২০২৪, ০০:০০
নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ

চলতি বছর ঘরের মাঠে বেশ কিছু দ্বিপাক্ষিক সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি প্রকাশ করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

টি২০ বিশ্বকাপের পর নভেম্বরে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আইসিসি ভবিষ্যৎ সফরসূচির (এফটিপি) অংশ হিসেবে এই সফরে যাবে বাংলাদেশ। বিষয়টি নিশ্চিত করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডবিস্নউআই)।

শুক্রবার উইন্ডিজ বোর্ড তাদের ঘরোয়া গ্রীষ্মকালীন সূচি প্রকাশ করেছে। সেখান থেকে জানা গেছে, ২২ নভেম্বর থেকে ১৯ ডিসেম্বরের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তিন সংস্করণের পূর্ণাঙ্গ সিরিজ খেলবে নাজমুল হোসেনের দল।

টেস্ট দিয়ে শুরু হবে সিরিজ। দুটি টেস্ট হবে অ্যান্টিগা ও জ্যামাইকায়। এরপর সেন্ট কিটস ও নেভিসে খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে সেন্ট ভিনসেন্টে। টেস্ট সিরিজ শুরুর আগে অ্যান্টিগায় একটি ওয়ার্মআপ ম্যাচও খেলবে বাংলাদেশ।

নর্থ সাউন্ডের স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ২২ নভেম্বর প্রথম ম্যাচ দিয়ে শুরু হবে টেস্ট সিরিজ। সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এরপর জ্যামাইকার স্যাবাইনা পার্কে দ্বিতীয় টেস্ট শুরু ৩০ নভেম্বর থেকে।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে যথাক্রমে ৮, ১০ ও ১২ ডিসেম্বর। এরপর টি২০ সিরিজের জন্য বাংলাদেশে উড়াল দেবে সেন্ট ভিনসেন্ট। সেখানে ম্যাচ তিনটি হবে যথাক্রমে ১৫, ১৭ ও ১৯ ডিসেম্বর।

ওয়েস্ট ইন্ডিজ সফরের ঠিক আগে দেশের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এর আগে সেপ্টেম্বর-অক্টোবরে আছে ভারত সফর। এছাড়া আগস্ট-সেপ্টেম্বরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। সব মিলিয়ে ওই কয়েকটা মাস তুমুল ব্যস্ততায় থাকবে বাংলাদেশ দল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে