বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

পিএসজিকে হারিয়ে দিল বরুশিয়া ডর্টমুন্ড

ক্রীড়া ডেস্ক
  ০৩ মে ২০২৪, ০০:০০
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার লড়াইয়ে এগিয়ে গেল বরুশিয়া ডর্টমুন্ড। বুধবার ঘরের মাঠ সিগনাল এদুনা পার্কে পিএসজির বিপক্ষে গোল করার পর ডর্টমুন্ড খেলোয়াড়দের উচ্ছ্বাস -ওয়েবসাইট

নিজেদের মাঠে খেলা। অনুকূল পরিবেশের এই সুযোগ কোনোভাবেই হাতছাড়া করতে চাইবে না কোনো দল। যে কারণে এই ম্যাচে জয় ছাড়া অন্য কিছু ভাবতেই পারেনি বরুশিয়া ডর্টমুন্ড। হলুদ জার্সির ঢেউ উঠল গ্যালারিতে। চেনা আঙিনায় সমর্থকদের উলস্নাসে ভাসিয়ে এগিয়ে গেল বরুশিয়া ডর্টমুন্ড। প্রথমার্ধে দ্বিতীয় সেরা দল হয়ে থাকা পিএসজি বিরতির পর আক্রমণের জোয়ার বইয়ে দিল। কিন্তু পোস্টের বাধায় মিলল না কাঙ্ক্ষিত গোল।

ঘরের মাঠে জিতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার লড়াইয়ে কিছুটা হলেও এগিয়ে রইল ডর্টমুন্ড। সিগনাল এদুনা পার্কে বুধবার রাতে সেমিফাইনালের প্রথম লেগে ১-০ গোলে জিতেছে জার্মান দলটি। ম্যাচের প্রথমার্ধে চমৎকার ফিনিশিংয়ে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন নিকলাস ফুয়েলখুগ। গ্রম্নপ পর্বেও দেখা হয়েছিল দল দু'টির। এই মাঠে ১-১ ড্র করেছিল পিএসজি। মঙ্গলবার ফরাসি দলটির কোচ লুইস এনরিকে বলেছিলেন, এবার জয় নিয়ে ফিরতে চান তারা। পূরণ হলো না তার চাওয়া। চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে এই নিয়ে টানা ১১ ম্যাচে অপরাজিত রইল ডর্টমুন্ড (৭ জয়, ৪ ড্র)।

প্রথমার্ধের ১৪ মিনিটে লক্ষ্যে ম্যাচের প্রথম শট নেয় বরুশিয়া ডর্টমুন্ড। অসুস্থতা কাটিয়ে ফেরা মিডফিল্ডার মার্সেল সাবিৎজার বল পান বক্সে। দুরূহ কোণ থেকে তার প্রচেষ্টা এগিয়ে এসে রুখে দেন গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে