শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

ভারতে বেটিংয়ে সম্পৃক্ততায় সাকিবের বোনের নাম

ক্রীড়া ডেস্ক
  ১১ মার্চ ২০২৪, ০০:০০
ভারতে বেটিংয়ে সম্পৃক্ততায় সাকিবের বোনের নাম

ভারতে তোলপাড় ওঠা মহাদেব বেটিং অ্যাপ কেলেঙ্কারির তদন্তে বাংলাদেশের শীর্ষ ক্রিকেটার সাকিব আল হাসানের ছোট বোন জান্নাতুল হাসান রিতুর নাম এসেছে।

২০১৯ সালে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও আইসিসির দুর্নীতি দমন কমিশন আকসুকে না জানানোয় এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। ২০২২ সালে বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে জড়িয়ে আবারও বিতর্কে জড়ান বিশ্বসেরা অলরাউন্ডার। এবার তার বোনের বিরুদ্ধে বেটিং-সংক্রান্ত প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠে এলো। ভারতীয় তদন্তকারী সংস্থার বরাতে দেশটির সংবাদমাধ্যম এমন তথ্য প্রকাশ করেছে।

ভারতের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) তথ্যমতে, হরি শংকর তিব্রওয়াল যিনি দুবাইভিত্তিক হাওয়ালা ওপারেটর, সুরাজ চোখানির মাধ্যমে তালিকাভুক্ত কোম্পানির স্টকে বিনিয়োগ করতেন, সেই চোখানি বাংলাদেশের একটি অ্যাপে বিনিয়োগ করেছিলেন বলে ইডির কাছে মুখ খুলেছেন।

চোখানির বাংলাদেশে বিনিয়োগ করা ওই অ্যাপের নাম ১১রিপশবঃ.পড়স। এ অ্যাপের একজন অংশীদার হলেন বাংলাদেশের মহাতারকা ক্রিকেটার সাকিব আল হাসানের বোন, যার নাম জান্নাতুল হাসান। তথ্য প্রদানকারী চোখানি এবং গিরিশ তালরাজ নামের দুইজনকে মহাদেব অনলাইন বেটিং অ্যাপ মামলায় আগেই গ্রেপ্তার করেছে ইডি।

গত বছর সেপ্টেম্বরে মহাদেব বেটিং অ্যাপ নামক একটি অনলাইন গেমিং পস্ন্যাটফর্মের মাধ্যমে বিপুল আর্থিক দুর্নীতির খোঁজ পায় ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এরপর এই মামলার তদন্ত যায় ইডির কাছে এবং শনিবার রাতে ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে সাকিবের বোনের সম্পৃক্ততার সংবাদ প্রকাশ হতে থাকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে