শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

টানা আট জয়ে ফের শীর্ষে আর্সেনাল

ক্রীড়া ডেস্ক
  ১১ মার্চ ২০২৪, ০০:০০
ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রেন্টফোর্ডের বিপক্ষে ২-১ গোলে এগিয়ে যাওয়ায় আর্সেনালের খেলোয়াড়দের উচ্ছ্বাস -ওয়েবসাইট

গত বছরের শেষটা হয়েছিল বাজে। হারাতে হয়েছিল পয়েন্ট তালিকার শীর্ষস্থান। সেই হতাশা পেছনে ফেলে নতুন বছর নতুন উদ্যমে শুরু করে আর্সেনাল। তারই ধারাবাহিকতায় টানা অষ্টম জয়ে আরও একবার লিগ টেবিলের শীর্ষে ফিরল লন্ডনের ক্লাবটি। এমিরেটস স্টেডিয়ামে শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ব্রেন্টফোর্ডকে ২-১ গোলে হারিয়েছে আর্সেনাল।

ডেকলান রাইসের গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর সমতা টানেন ইয়োয়ান উইসা। শেষ দিকে ব্যবধান গড়ে দেন কাই হাভার্টজ। এদিনের এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইটা জমে উঠল আরও। ২৮ ম্যাচ থেকে ৬৪ পয়েন্ট আর্সেনালের। আর তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে নেমে গেছে লিভারপুল। আর অ্যানফিল্ডের দলের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তিনে ম্যানচেস্টার সিটি। এই দুই দল অবশ্য একটি করে ম্যাচ কম খেলেছে।

ম্যাচের ১৯ মিনিটে বেন হোয়াইটের ক্রসে হেডে দলকে এগিয়ে নেন ইংলিশ মিডফিল্ডার রাইস। অনেকটা সময় ব্যবধান ধরে রাখলেও বিরতির আগে গোল খেয়ে বসে আর্সেনাল। প্রথমার্ধের যোগ করা সময়ে তাদের গোলরক্ষক অ্যারনর্ যামসডেলের মারাত্মক ভুলে জালে বল পাঠান কঙ্গোর মিডফিল্ডার উইসা। ৭৪ মিনিটে আবার গোল পেতে পারতেন রাইস। তবে তার জোরাল শট বাধা পায় ক্রসবারে। প্রতিপক্ষের চাপ সামলে মূল্যবান পয়েন্ট তুলে নেওয়ার আশা জাগে ব্রেন্টফোর্ড শিবিরে।

তখনই হাভার্টজের ওই গোল। ৮৬তম মিনিটের এই গোলেও জড়িয়ে ইংলিশ ডিফেন্ডার হোয়াইটের নাম। তার আরেকটি দুর্দান্ত ক্রসে হেডে বল ঠিকানায় পাঠান হাভার্টজ। গত নভেম্বরে ব্রেন্টফোর্ডে মাঠে আর্সেনালের ১-০ গোলে জয়ের ম্যাচেও দলের নায়ক ছিলেন জার্মান মিডফিল্ডার হাভার্টজ। শেষ সময়ে একমাত্র গোলটি করেছিলেন তিনি। গত ডিসেম্বরে লিগে তিনটি ম্যাচ হেরেছিল আর্সেনাল, ড্র করেছিল একটি। সেই ধাক্কা সামলে অদম্য গতিতে ছুটছে তারা, এই বছরে আট ম্যাচ খেলে জিতল সবকটিতে। ব্রেন্টফোর্ডের বিপক্ষে জয়ের পর আর্সেনালের উদযাপন ছিল দেখার মতো। বিশেষ করে কোচ মিকেল আর্তেতার; বেশ খানিক্ষণ ধরে গ্যালারির দিকে বারবার হাত ছুঁড়ে উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে