শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
বাংলাদেশ-শ্রীলংকা

চট্টগ্রামে এবার ওয়ানডে সিরিজে লড়াইয়ের অপেক্ষা

ওয়ানডে সিরিজ
ক্রীড়া প্রতিবেদক
  ১১ মার্চ ২০২৪, ০০:০০
চট্টগ্রামে এবার ওয়ানডে সিরিজে লড়াইয়ের অপেক্ষা

প্রথমবারের মতো শ্রীলংকাকে টি২০ সিরিজে হারানোর সুযোগ ছিল বাংলাদেশের। তবে সেই সুযোগ লুফে নিতে পারেনি চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। সিরিজ নির্ধারণী ম্যাচে গত শনিবার সিলেটে ২৮ রানে হেরে গেছে বাংলাদেশ।

সিরিজ শেষে বিশ্রামের সুযোগ পাচ্ছেন না ক্রিকেটাররা। ওয়ানডে সিরিজ খেলতে রোববারই চট্টগ্রামে পা রেখেছে দুই দল। টি২০র লড়াই শেষে এবার ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দল। তিন ম্যাচের ওডিআই সিরিজটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

আগামী ১৩ মার্চ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। এক দিন বিরতির পর সিরিজের দ্বিতীয় ম্যাচ ১৫ মার্চ। আর শেষ ওয়ানডের আগে দুই দিন বিরতি। আগামী ১৮ মার্চ মাঠে গড়াবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি। প্রথম দুটি ম্যাচ শুরু হবে দুপুর আড়াইটায়। এবং শেষ ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়।

এর আগে সিলেটে প্রথম টি২০তে ৩ রানের হারের পর দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। তৃতীয় ম্যাচে তাই প্রত্যাশার পারদ কিছুটা উঁচুতেই ছিল বাংলাদেশের জন্য। কিন্তু এক থুশারার তান্ডবে গুঁড়িয়ে গেছে বাংলাদেশ। হ্যাটট্রিক আর পাঁচ উইকেট শিকারের দিনে বাংলাদেশ আরও একবার স্বাদ পায় সিরিজ হারের। লংকানদের বিপক্ষে আগে কখনোই সিরিজ জেতা হয়নি টাইগারদের।

অবশ্য পুরো সিরিজে ইতিবাচক দিক খুঁজে পেয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে শান্ত বলেন, 'ওভার অল সিরিজে আমার মনে হয় অনেক ইতিবাচক দিক ছিল। যেভাবে উইকেট হারানোর পরেও আমরা ফিরে এসেছি। প্রথম ম্যাচ এবং এই ম্যাচে। বোলাররা আজকের ম্যাচে যেভাবে কামব্যাক করেছি। অনেক ইতিবাচক দিক ছিল ভবিষ্যতে এই জিনিসগুলো কাজে আসবে।'

সামনে বিশ্বকাপ, সিলেটের এমন বড় রানের পিচ নিয়ে তাই কিছুটা সন্তুষ্ট শান্ত, 'অবশ্যই এ ধরনের উইকেটেই টি২০ ম্যাচ হওয়া উচিত। বোলারদেরও অভিজ্ঞতা হচ্ছে আরও ভালোভাবে। যে ভালো উইকেটে কীভাবে বোলিং করতে হয়। ব্যাটাররা ১৭০-১৮০-২০০ রান চেজ করা লাগে সেরকম ধারণা আসছে। বিশ্বকাপের আগে এটা আমার মনে হয় ভালো প্রস্তুতি।'

পুরো সিরিজে টাইগারদের পারফরম্যান্স নিয়ে শান্ত বলেন, 'যদি পুরো সিরিজের দিকে তাকান, আমরা ভালো ক্রিকেট খেলেছি। এই ম্যাচে বিশেষ করে রিশাদ, তাসকিন ও মেহেদীর ব্যাটিং সত্যি খুশি হওয়ার মতো। এই সিরিজ থেকে আমরা অনেক আত্মবিশ্বাস পেয়েছি কিন্তু ওয়ানডে ভিন্ন ফরম্যাট। তবুও আমাদের পুরো ভাবনা এখন সেদিকে।'

বাংলাদেশ-শ্রীলংকা ওয়ানডে সিরিজের জন্য টিকিটের মূল্য তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজের ম্যাচগুলো দেখা যাবে সর্বনিম্ন ২০০ টাকা করে। ওয়েস্টার্ন গ্যালারির টিকিটের মূল্য রাখা হয়েছে ২০০ টাকা। আর ইস্টার্ন গ্যালারির টিকিটের দাম রাখা হয়েছে ৩০০ টাকা। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ক্লাব হাউসে বসে এই সিরিজের ওয়ানডে ম্যাচ দেখতে আপনাকে খরচ করতে হবে ৫০০ টাকা। আর যদি ইন্টারন্যাশনাল স্ট্যান্ডে বসে খেলা উপভোগ করতে চান তাহলে টাকার অঙ্কটা দিগুণ গুনতে হবে অর্থাৎ এক হাজার টাকা।

সবচেয়ে বেশি টাকা গুনতে হবে রুফ টপ হসপিটালিটি ও গ্র্যান্ড স্ট্যান্ডে বসে খেলা দেখতে। বাংলাদেশ-শ্রীলংকা ওয়ানডে সিরিজের প্রতিটা ম্যাচ এই দুই স্ট্যান্ডে বসে দেখতে খরচ হবে ১৫০০ টাকা। আগামী ১২ মার্চ থেকে পাওয়া যাবে টিকিট। সকাল ৯টা ৩০ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত সাগরিকা টিকিট কাউন্টার ও এমএ আজিজ স্টেডিয়ামের টিকিট কাউন্টার থেকে দর্শকরা টিকিট সংগ্রহ করতে পারবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে