শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

শেষের শুরুর সামনে দাঁড়িয়ে এরাসমাস

ক্রীড়া ডেস্ক
  ০৮ মার্চ ২০২৪, ০০:০০
শেষের শুরুর সামনে দাঁড়িয়ে এরাসমাস

আম্পায়ারিং ক্যারিয়ারের বিদায়লগ্নে দাঁড়িয়ে মরিস এরাসমাস। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে আজ শুক্রবার শুরু হতে যাওয়া ক্রাইস্টচার্চ টেস্টে শেষবারের মতো তিনি ফিল্ড আম্পায়ার হিসেবে মাঠে নামবেন।

অভিজ্ঞতায় ভরপুর এই সাউথ আফ্রিকান ১৭ বছরের দীর্ঘ সময়ে ৮২টি টেস্ট, ১২৪টি ওয়ানডে এবং ৪৩টি টি২০-তে দায়িত্ব পালন করেছেন। মেয়েদের ক্রিকেটে ১৮টি টি২০ এবং ১৩১টি ম্যাচে টিভি আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেছেন। সব মিলিয়ে ৮টি টি২০ বিশ্বকাপ এবং চারটি ওয়ানডে বিশ্বকাপ ও দুটি চ্যাম্পিয়ন্স ট্রফির সঙ্গে অ্যাশেজের ১৪টি ম্যাচে দায়িত্ব পালন করেছেন ৬০ বর্ষী তারকা আম্পায়ার।

ক্রিকেট ইতিহাসে দুটি ম্যাচের ফিল্ড আম্পায়ার হিসেবে স্মরণীয় হয়ে থাকবেন এরাসমাস। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার মহানাটকীয় ফাইনালে তিনি মাঠে ছিলেন। গত বছর ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে শ্রীলংকান ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথুজকে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম টাইমড আউট হওয়া ক্রিকেটারে পরিণত করেন।

আম্পায়ারিংয়ে ২০০৬ সালের ফেব্রম্নয়ারি মাসে সাউথ আফ্রিকা-অস্ট্রেলিয়া সিরিজের মাধ্যমে এরাসমাসের অভিষেক হয়। তিনি ২০২৬, ২০১৭ ও ২০২১ সালে আইসিসির সেরা আম্পায়ার হিসেবে জিতেছিলেন ডেভিড শেফার্ড ট্রফি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে