শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

কেনের জোড়া গোলে কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন

ক্রীড়া ডেস্ক
  ০৭ মার্চ ২০২৪, ০০:০০
কেনের জোড়া গোলে কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন

অনেক প্রচেষ্টা বিফলে যাওয়ার পর দলকে পথ দেখালেন হ্যারি কেন। ইংল্যান্ড অধিনায়কের জোড়া গোলে প্রথম লেগের ঘাটতি পুষিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল বায়ার্ন মিউনিখ। আলিয়াঞ্জ অ্যারেনায় মঙ্গলবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে লাজিওকে ৩-০ গোলে হারিয়েছে বাভারিয়ানরা। দুই লেগ মিলিয়ে তাদের জয় ৩-১ ব্যবধানে।

সাম্প্রতিক সময়ে বায়ার্নের পারফরম্যান্স ভীষণ সাদামাটা। বুন্দেসলিগায় শীর্ষে থাকা বায়ার লেভারকুজেনের থেকে ১০ পয়েন্টে পিছিয়ে পড়ায় থমাস টুখেলের দলের লিগ শিরোপার আশা প্রায় শেষ। গত মাসে লাজিওর মাঠে ১-০ গোলে হেরে যাওয়ায় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকেও বিদায়ের শঙ্কায় পড়ে যায় তারা। সব প্রতিযোগিতা মিলিয়ে গত কয়েক ম্যাচে তাদের পারফরম্যান্সও ভালো ছিল না। সেখান থেকে কী দুর্দান্তভাবেই না ঘুরে দাঁড়াল ইউরোপের ছয়বারের চ্যাম্পিয়নরা।

বায়ার্নের আক্রমণাত্মক ফুটবলের সামনে শুরু থেকে ঘর সামলানোয় বাড়তি মনোযোগ দিতে হয় লাজিওকে। স্বাগতিকরা বারবার আক্রমণে উঠলেও প্রতিপক্ষের রক্ষণে সব ভেস্তে যাচ্ছিল। ম্যাচের ১৪ মিনিটে প্রথমবার লাজিওর গোলরক্ষকের পরীক্ষা নেন জামাল মুসিয়ালা। দূর থেকে তার নেওয়া জোরাল শট ঝাঁপিয়ে রুখে দেন ইভান প্রোভেদেল। তিন মিনিট পর কেইনের শটে বল একজনের পায়ে লেগে পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

চাপ সামলে ৩৬তম মিনিটে শাণানো প্রতি-আক্রমণে এগিয়ে যেতে পারত লাজিও।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে