সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

হকি লিগ নিয়ে দ্বিধাবিভক্ত শীর্ষ চার ক্লাব

ক্রীড়া প্রতিবেদক
  ০৫ মার্চ ২০২৪, ০০:০০
হকি লিগ নিয়ে দ্বিধাবিভক্ত শীর্ষ চার ক্লাব

আবারও অস্থিরতা দেশের হকি অঙ্গন। প্রিমিয়ার হকি লিগ শুরুর সময় নিয়ে দ্বিধাবিভক্ত শীর্ষ চার ক্লাব। ৬ মার্চ লিগ শুরুর দাবি আবাহনী, উষা ও মোহামেডানের, অন্য দিকে মেরিনার্সের চাওয়া ৮ মার্চ। দাবি পূরণ না হলে উষা, মেরিনার্স ও মোহামেডান না খেলার হুমকি দিয়েছে। আবাহনী সরাসরি না খেলার পরিবর্তে কঠোর সিদ্ধান্তের কথা লিখেছে। উদ্ভূত পরিস্থিতিতে সোমবার সন্ধ্যায় জরুরি সভা ডাকতে বাধ্য হয় হকি ফেডারেশন।

লিগ শুরুর সময় ও সূচি নির্ধারণের এখতিয়ার লিগ কমিটির। ২৯ ফেব্রম্নয়ারি লিগ কমিটির সভায় ৬ নাকি ৮ মার্চ লিগ শুরু এ নিয়ে মতবিরোধ হয়েছিল। আবাহনী ও উষা ছাড়া উপস্থিত সব ক্লাবের প্রতিনিধি ৮ মার্চের পক্ষে মত দেয়। সেই সভায় অনুপস্থিত ছিল মোহামেডান। এমন পরিস্থিতিতে লিগ কমিটি বিষয়টি ফেডারেশনের সভাপতির কাছে প্রেরণ করে। ২ মার্চ ক্লাব কাপ হকির ফাইনালে প্রধান অতিথি হয়ে এসেছিলেন ফেডারেশন সভাপতি। সভাপতির সঙ্গে আলোচনা করে ৮ মার্চ লিগ শুরুর সময় ঠিক করে ফিকশ্চার চূড়ান্ত করে লিগ কমিটি। 

ফিকশ্চার চূড়ান্ত হওয়ার পরদিন (৩ মার্চ) ফেডারেশনে কড়া চিঠি দিয়ে আনুষ্ঠানিকভাবে আপত্তি জানায় উষা ক্রীড়া চক্র। উষা চিঠি দেওয়ার কয়েক ঘণ্টা পর আবাহনীও ৬ মার্চ লিগ শুরু দাবি জানিয়ে চিঠি দেয়। মেরিনার্স আবার ঘোষিত ফিকশ্চার অনুযায়ী লিগ শুরুর দাবি জানিয়েছে। সোমবার উষা ও আবাহনীর দাবির সঙ্গে একমত হয়েই ৬ মার্চ লিগ শুরুর দাবিতে চিঠি দিয়েছে মোহামেডানও। উষা চিঠিতে সরাসরি মেরিনার্সের নাম উলেস্নখ করলেও মোহামেডান একটি ক্লাবকে সুবিধা প্রদানের অভিযোগ এনেছে। হকি সংশ্লিষ্টদের ধারণা, এই বিভেদের কারণ উষা ও শীর্ষ আরও দুই-একটি ক্লাব মনে করছে মেরিনার্সকে প্রাধান্য দিচ্ছে ফেডারেশন। আবার আরেক পক্ষের মতে, মাঠে সফল মেরিনার্সকে চাপে রাখতে শীর্ষ ক্লাবগুলো একজোট হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে