সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

কোপা আমেরিকার আগে ব্রাজিলের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

ক্রীড়া ডেস্ক
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
কোপা আমেরিকার আগে ব্রাজিলের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র

কোপা আমেরিকার আগে দুটি গা গরমের ম্যাচ খেলবে ব্রাজিল। প্রথম ম্যাচের প্রতিপক্ষ নিশ্চিত হয়েছিল আগেই। এবার জানা গেল, দ্বিতীয় ম্যাচটি ব্রাজিল খেলবে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে। আগামী ১২ জুন অরল্যান্ডোর ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়ামে হবে ম্যাচটি। এর আগে ৮ জুন ব্রাজিল লড়বে মেক্সিকোর বিপক্ষে।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের বিপক্ষে ম্যাচ খেলার অপেক্ষায় যুক্তরাষ্ট্রও ভীষণ মুখিয়ে। তাদের কোচ গ্রেগ বেরহাল্টার বলেন,' ব্রাজিলের মতো দলের বিপক্ষে খেলতে পারাটা বিশেষ কিছু। কারণ, বিশ্বের সেরা দলকে চ্যালেঞ্জ জানানোর কথা তুললে সেটা ব্রাজিলের মতো দলের চেয়ে ভালো কিছু আর কী হতে পারে?'

যুক্তরাষ্ট্র তাদের কোপা মিশন শুরু করবে ২৩ জুন। ডালাসে তাদের প্রতিপক্ষ বলিভিয়া। অপর দিকে ব্রাজিল তাদের প্রথম ম্যাচ খেলবে ২৪ জুন। কোপা আমেরিকা দক্ষিণ আমেরিকার আঞ্চলিক টুর্নামেন্ট হলেও এবার পুরোটাই যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হচ্ছে। এবার কনক্যাক্যাফ অঞ্চল থেকে দলও যুক্ত হয়েছে ৬টি। এতে মোট দল দাঁড়িয়েছে ১৬।

এবারের কোপা আমেরিকা শুরু আগামী ২০ জুন, ফাইনাল ১৪ জুলাই। ১৬ দলের আসরে ১০টি দল খেলবে লাতিন আমেরিকা অঞ্চল থেকে, ৬টি কনক্যাকাফ থেকে। যুক্তরাষ্ট্রে ১৪টি ভেছনু্যতে চলবে লড়াই। 'ডি' গ্রম্নপে ব্রাজিল লড়বে কলম্বিয়া, প্যারাগুয়ে ও কনক্যাকাফ অঞ্চলের পেস্ন অফ থেকে আসা একটি দলের সঙ্গে। এর আগেই অবশ্য আগামী মাসে দুটি প্রীতি ম্যাচ খেলবে তারা ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে।

'সি' গ্রম্নপে যুক্তরাষ্ট্রের প্রতিপক্ষ উরুগুয়ে, পানামা ও বলিভিয়া। আর কোপার বর্তমান চ্যাম্পিয়ন ও বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা 'এ' গ্রম্নপে খেলবে পেরু, চিলি ও কনক্যাকাফ অঞ্চলের পেস্ন অফ থেকে আসা দলের বিপক্ষে। টুর্নামেন্টের আগে তারা প্রস্তুতি ম্যাচ খেলবে গুয়াতেমালা ও ইকুয়েডরের বিপক্ষে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে