শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

পুলিশে ধরাশায়ী ব্রাদার্স

ক্রীড়া প্রতিবেদক
  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
পুলিশে ধরাশায়ী ব্রাদার্স

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে বড্ড খারাপ সময় পার করছে গোপীবাগের দল ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড। ৯ ম্যাচের ৬টিতে হেরে কোনো জয় ছাড়া টেবিলের তলানিতে থেকে লিগের প্রথম পর্ব শেষ করল তারা। শনিবার রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে পুলিশ ফুটবল ক্লাবের কাছে ধরাশায়ী হয় ব্রাদার্স। লিগের প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে ব্রাদার্সের বিপক্ষে ৪-১ গোলের বড় জয় পায় পুলিশ। হ্যাটট্রিক করেন পুলিশের কলম্বিয়ান ফরোয়ার্ড ইদিস হুরাছিয়ো ইবারগুয়েন। একই দিনে মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলে হারায় ফর্টিস এফসি ক্লাব।

রাজশাহীতে ম্যাচের ৪৩ মিনিটে রাব্বি হোসেন রাহুলের গোলে লিড নেয় ব্রাদার্স ইউনিয়ন (১-০)। তবে ম্যাচে ফিরতে খুব বেশি সময় নেয়নি পুলিশ ফুটবল ক্লাব। প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+২ মিনিটে) পুলিশের মিডফিল্ডার সৈয়দ শাহ কাজেম কিরমানি গোল করে ম্যাচে সমতা আনেন (১-১)। দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই ব্যবধান বাড়ায় পুলিশ। ৫২ মিনিটে মিডফিল্ডার শাহেদ হোসেনের জোগান দেওয়া বলে লক্ষ্যভেদ করেন কলম্বিয়ান ফরোয়ার্ড ইদিস হুরাছিয়ো ইবারগুয়েন (২-১)। ৭২ মিনিটে জয়ন্ত কুমার জয়ের পাস থেকে গোল করে নিজের গোলের জোড়া পূর্ণ করেন ইদিস ইবারগুয়েন (৩-১)। দুই গোল করে হ্যাটট্রিকের সুযোগ খুঁজছিলেন এই ফুটবলার। অবশেষে ৭৯ মিনিটে ব্রাদার্সের জালে আরও একবার বল পাঠিয়ে হ্যাটট্রিকও করে ফেলেন ইবারগুয়েন (৪-১)। প্রথমে গোল করে এগিয়ে গিয়েও ৪ গোল হজম করে আর একটি গোলও শোধ দিতে পারেনি ব্রাদার্স। মাত্র ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তলানীতে থেকেই প্রথম পর্ব শেষ করেছে তারা। অবনমন এড়াতে দ্বিতীয় পর্বে ঘুরে দাড়াতে হবে তাদের। ১০ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে পুলিশ।

অন্যদিকে মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীর মুখোমুখি হয় ফর্টিস এফসি ক্লাব। টানা ৬ ম্যাচ ধরে হার না মানা চট্টগ্রাম আবাহনী ফর্টিসের বিপক্ষেও দারুণ প্রতিরোধ গড়ে তুলেছিল। তবে নিজেরাও গোলের দেখা পাচ্ছিলো না। ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধেও মিলছিল না কাঙ্ক্ষিত গোলের দেখা। অবশেষে ৭৭ মিনিটে একটি অঘটনের মধ্যে দিয়ে ম্যাচের বন্ধ্যাত্ব কাটে। আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে চট্টগ্রাম আবাহনী। ডান প্রান্ত থেকে ফর্টিসের ভ্যালেরির ফ্রি কিক গোলই হতে পারত। গোল নিশ্চিত করতে বক্সে জটলার মধ্যে থাকা তার সতীর্থ ফুটবলার উড়ন্ত বলে হেড নিয়েছিলেন। তবে শেষ মুহূর্তে বল ক্লিয়ার করতে যান চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ফুটবলার লয়েল মরিতালা। বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন চট্টলার এই বিদেশি মিডফিল্ডার (১-০) (আত্মঘাতী)। উপহারের গোলে এগিয়ে যায় ফর্টিস এফসি। ৮২ মিনিটে পা ওমর বাবুর পাসে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন গাম্বিয়ান ফরোয়ার্ড ওমর সার (২-০)। এই গোলেই জয় নিশ্চিত হয় ফর্টিসের। ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থেকে লিগ শেষ করল ফর্টিস। চট্টগ্রাম আবাহনীর ১০ পয়েন্ট। তারা আছে দশ দলের মধ্যে অষ্টম স্থানে। এই দু'টি ম্যাচ দিয়েই শেষ হলো লিগের প্রথম পর্ব। আজ থেকে শুরু হবে মধ্যবর্তী দলবদল। চলবে ২৩ মার্চ পর্যন্ত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে