শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

অ্যাটলেটিকোকে হারিয়ে এগিয়ে ইন্টার মিলান

ক্রীড়া ডেস্ক
  ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
অ্যাটলেটিকোকে হারিয়ে এগিয়ে ইন্টার মিলান

ঘরের মাঠে দারুণ কিছু সুযোগ তৈরি করেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলের দেখা মিল ছিল না গতবারের ফাইনালিস্ট ইন্টার মিলানের। তবে শেষ পর্যন্ত ডেডলক ভাঙতে পেরেছে দলটি। মার্কো আর্নাতোভিচের গোলে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়েছে তারা। রাতের অপর ম্যাচে পিএসভি আইন্দহোভেনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বরুশিয়া ডর্টমুন্ড।

মিলানের সান সিরোয় মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে ইন্টার মিলান। আর আইন্দহোভেনের ফিলিপ স্তাদিওনে স্বাগতিকদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড।

এদিন ম্যাচের ৭৯তম মিনিটে ইন্টারের হয়ে জয়সূচক গোলটি করেন আর্নাতোভিচ। লাউতারো মার্তিনেজের নেওয়া শট অ্যাটলেটিকো জন ওবলাক ফিরিয়ে দিলে আলগা বল পান এই অস্ট্রিয়ান ফরোয়ার্ড। দুরূহ কোণ থেকে নেওয়া বাঁ পায়ের শট গোললাইনে স্যামুয়েল দিয়াস লিনোর পায়ে লেগে জালে জড়ালে উলস্নসে মাতে ইন্টার।

পুরো ম্যাচে ৭টি শট নিলেও কোনোটাই লক্ষ্যে রাখতে পারেনি অ্যাটলেটিকো। অন্যদিকে ১৯টি শটের ৫টি লক্ষে রাখে ইতালির দলটি। সবমিলিয়ে এই বছর নয় ম্যাচের নয়টি তেই জয়ের দেখা পেল ইন্টার। অ্যাটলেটিকো বিপক্ষে ২০১০ সালের উয়েফা কাপের হারের বদলা নীল দলটি।

সেবার তারা হেরেছিল ০-২ গোলের ব্যবধানে। একই সময়ে শুরু হওয়া শেষ ষোলোর আরেক ম্যাচে পিএসভি আইন্দহোভেনের মাঠে প্রায় সমান তালেই লড়াই হয়েছে ডর্টমুন্ডের সঙ্গে। তবে কিছুটা এগিয়ে ছিল স্বাগতিকরা। আগে এগিয়েও যায় দলটি। ২৪তম মিনিটে তাদের এগিয়ে নেন ডোনিয়েল মালেন। তবে দ্বিতীয়ার্ধের ১১তম মিনিটে পেনাল্টি থেকে সমতা টানেন লুক ডি ইয়ং।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে