শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

রেকর্ড গোলে জিতল ম্যানইউ

ক্রীড়া ডেস্ক
  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
রেকর্ড গোলে জিতল ম্যানইউ

ম্যাচের প্রথম মিনিটেই ম্যানচেস্টার ইউনাইটেডের (ম্যানইউ) গোল উদযাপন। ছয় মিনিট পর আরও একবার। লুটন টাউনও কম যায় না, কিছুক্ষণের মধ্যেই একটি গোল শোধ করে দেয় তারা। ম্যাচজুড়ে এমন আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও শুরুর এই গোল উৎসব পরে যদিও আর দেখা যায়নি। ব্যবধান ধরে রেখে ইংলিশ প্রিমিয়ার লিগে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে এরিক টেন হাগের দল। রাসমুস হয়লুন্দের জোড়া গোলে প্রতিপক্ষের মাঠে রোববার রাতে ২-১ ব্যবধানে জিতেছে ম্যানইউ। এবারের প্রিমিয়ার লিগে এই প্রথম টানা চার ম্যাচে জিতল ম্যানচেস্টারের দলটি।

এদিনের এই জয়ে ২৫ ম্যাচ থেকে ৪৪ পয়েন্ট নিয়ে ছয় নম্বরেই আছে ম্যানইউ। এক ম্যাচ কম খেলে ২০ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে আছে লুটন টাউন। ম্যানইউর ওপরে টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৪৭। আর চার নম্বরে অ্যাস্টন ভিলার পয়েন্ট ৪৯। আর পয়েন্ট টেবিলের চূড়ায় লিভারপুলের পয়েন্ট ৫৭। ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে আর্সেনাল। ৫৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ম্যানচেস্টার সিটি, শিরোপাধারীরা অবশ্য একটি ম্যাচ কম খেলেছে।

ম্যাচ শুরুর বাঁশি বাজতেই আক্রমণ শাণায় লুটন টাউন। বেশ দৃঢ়তার সঙ্গে তা প্রতিরোধ করে পাল্টা-আক্রমণে ওঠে ম্যানইউ। তাতে হয়তো ভ্যাবাচ্যাকা খেয়ে যায় লুটনের রক্ষণভাগ, ডিফেন্ডার আমারি বেল বল ক্লিয়ার করতে গিয়ে তুলে দেন রাসমুস হয়লুন্দের পায়ে। প্রতিপক্ষের এমন উপহার পেয়ে ঠান্ডা মাথায় বক্সে ঢুকে বল জালে পাঠান তরুণ ডেনিশ ফরোয়ার্ড।

ম্যাচের সাত মিনিটে আবারও ইউনাইটেডের গোল এবং উদযাপনের মধ্যমণি হয়লুন। এই গোলে অবশ্য অনেক বড় কৃতিত্ব আরেক তরুণ ফরোয়ার্ড আলেহান্দ্রো গারনাচোর। ডি-বক্সের মুখ থেকে জোরাল ভলি করেন এই আর্জেন্টাইন, আর কাছের পোস্টে দারুণ ভঙ্গিতে একেবারে ঠিক সময় শরীরটাকে একটু বাঁকা করেন হয়লুন্দ, বল তার বুকে লেগে গোললাইন পেরিয়ে যায়। প্রতিপক্ষ লুটনও শুরু থেকে প্রতিপক্ষের চোখে-চোখ রেখে লড়াই করতে থাকে। তাতে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে লড়াই। ১৪ মিনিটে গোলও পেয়ে যায় দলটি। কাছ থেকে হেডে ব্যবধান কমান ইংলিশ ফরোয়ার্ড কার্লটন মরিস। ম্যানইউকে ১৪ মিনিটে গোল দিয়ে তাদের ওপর বাকি সময় চাপ তৈরি করে রেখেছিল লুটন। শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ক্লাব। ব্যবধান আরও বড় হতে পারত। কিন্তু পরিষ্কার সুযোগ নষ্ট করে তারা। লক্ষ্যে ১০টি শট নিয়েও এক গোলে এগিয়ে থেকে তারা ম্যাচ শেষ করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে