শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

যুক্তরাষ্ট্রে প্রস্তুতি ম্যাচ খেলতে চায় বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
যুক্তরাষ্ট্রে প্রস্তুতি ম্যাচ খেলতে চায় বাংলাদেশ

চলতি বছরের জুন মাসে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে বসবে টি২০ বিশ্বকাপের আসর। ওয়েস্ট ইন্ডিজে খেলার অনেক অভিজ্ঞতা থাকলেও যুক্তরাষ্ট্রে ম্যাচ খেলার তেমন একটা সুযোগ হয়নি বাংলাদেশ ক্রিকেট দলের। তাই বিশ্ব আসরের আগে দেশটিতে প্রস্তুতি ম্যাচ খেলতে চায় বাংলাদেশ।

২০১৮ সালের আগস্টে মায়ামিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টি২০ ম্যাচ খেলেছিল বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের মাটিতে এই দুটি ম্যাচই খেলেছে বাংলাদেশ। দেশটির ঘরোয়া কোনো টুর্নামেন্টে খেলারও অভিজ্ঞতা নেই ক্রিকেটারদের। অথচ সেই দেশটিতেই বিশ্বকাপের গুরুত্বপূর্ণ দুটি ম্যাচ খেলবে টাইগাররা।

আসন্ন টি২০ বিশ্বকাপে শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রে খেলবে বাংলাদেশ দল। তবে দেশটিতে কোনো প্রস্তুতি ম্যাচ নেই বাংলাদেশের। আইসিসির সূচি অনুযায়ী টুর্নামেন্টের আগে বাংলাদেশ দল পাবে দুটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ। ভেনু্য ও প্রতিপক্ষ ঠিক হয়নি এখনো। তবে জানা গেছে, দুটি ম্যাচই ওয়েস্ট ইন্ডিজে খেলতে হবে বাংলাদেশকে। তবে এ বিষয়ে উদ্যোগ নিতে যাচ্ছে বিসিবি।

জুন মাসে যুক্তরাষ্ট্রের ডালাসে আবহাওয়া বেশ গরম থাকে। তাই আবহাওয়া এবং কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়াটা বেশ জরুরি। আর সেটা করতেই আইসিসির বৃত্তে ঢোকার আগে ডালাস বা তার আশপাশে অন্তত ৮-১০ দিনের একটা প্রস্তুতি ক্যাম্প করতে চায় বিসিবি।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেন, 'যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ডের সঙ্গে আমরা বিষয়টি নিয়ে ইতিবাচক ভাবে এগোচ্ছি। আমাদের খেলোয়াড়রা টানা খেলার মধ্যে থাকবে বলে ওয়ার্ক লোড নিয়েও ভাবতে হবে। আবার যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ডেরও কিছু প্রস্তাব আছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে