শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

জয় না পেয়েও অপরাজিতই থাকল মোহামেডান

সুলেমানি ল্যান্ড্রির হ্যাটট্রিকে শেখ রাসেলের বড় জয়
ক্রীড়া প্রতিবেদক
  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে শনিবার ময়মনসিংহের রফিক উদ্দিন ভূ্‌ইয়া স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের আক্রমণ প্রতিহত করার চেষ্টা করছে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের খেলোয়াড়রা -বাফুফে

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে ড্র করে মাঠ ছেড়েছে দুই ঐতিহ্যবাহী ক্লাব ঢাকা আবাহনী ও মোহামেডান স্পোর্টিং। তবে এই ড্র তারা একে-অপরের বিপক্ষে মাঠে নেমে করেনি। দু'টি ভিন্ন ম্যাচে শনিবার মাঠে নেমেছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী। কিন্তু জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি তাদের। শনিবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে ঢাকা আবাহনীকে ২-২ গোলে রুখে দেয় চট্টগ্রাম আবাহনী। একই দিনে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূ্‌ইয়া স্টেডিয়ামে মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে গোলশূন্য (০-০) ড্র করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। অন্যদিকে বসুন্ধরা কিংস অ্যারেনায় দুর্বল ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৪-১ গোলের বড় জয় পায় শেখ রাসেল। হ্যাটট্রিক করেন রাসেলের বুরুন্দির ফরোয়ার্ড সুলেমানি ল্যান্ড্রি। এই একটি জয়েই দশ দলের মধ্যে নবম স্থান থেকে এক লাফে ষষ্ঠ স্থানে উঠে এসেছে রাসেল।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ৯ মিনিটে পেনাল্টি পায় ঢাকা আবাহনী। সেই সুযোগটি কাজে লাগিয়ে আকাশি-নীলদের লিড এনে দেন গ্রানাডিয়ান ফরোয়ার্ড কর্নেলিয়াস স্টুয়ার্ট (১-০)। ৩৬ মিনিটে আবাহনীকে দ্বিতীয় গোল উপহার দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন স্টুয়ার্ট (২-০)। তবে দুই গোল হজম করেও মনোবল হারায়নি চট্টগ্রাম আবাহনী। প্রথমার্ধেই একটি গোল শোধ করে তারা। প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+২ মিনিটে) নাইজেরিয়ান ফরোয়ার্ড ডেভিড ওজুখুয়ের গোলে ব্যবধান কিছুটা কমায় চট্রলা (২-১)। প্রথমার্ধে দুই গোল করলেও দ্বিতীয়ার্ধে সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি রবিউল-স্টুয়ার্টরা। যে কারণে ব্যবধানটা আর বাড়াতে পারেনি ঢাকা আবাহনী। উল্টো দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই এক গোল হজম করে। ম্যাচে সমতা আনে বন্দর নগরীর দল চট্টগ্রাম আবাহনী। ৫৩ মিনিটে নিজের গোলের জোড়া পূর্ণ করেন চট্টলার ফুটবলার ডেভিড ওজুখু (২-২)। নির্ধারিত সময়ে উভয় দলই ম্যাচে ফেরার চেষ্টা চালিয়েছে। কিন্তু দুই দলের দুই বিদেশির জোড়া গোলের পর আর কোনো গোল না হওয়াতে চট্টগ্রামের সঙ্গে হতাশার ড্র করে মাঠ ছাড়ে ঢাকা আবাহনী। অন্যদিকে বসুন্ধরা কিংস অ্যারেনায় ব্রাদার্সের বিপক্ষে দুর্দান্ত ফুটবল উপহার দেয় শেখ রাসেল ক্রীড়াচক্র। একে তো নিজেদের চেনা আঙিনা, তার ওপর দুর্বল প্রতিপক্ষ। তাই গোল দিতে কোনো কার্পণ্য করেনি রাসেল। গোলের হালি পূর্ণ করেই মাঠ ছেড়েছে। যার শুরুটা হয়েছিল ম্যাচ শুরুর মাত্র ৫ মিনিটের মাথাতেই। রেজার গোলে লিড নেয় শেখ রাসেল (১-০)। বাকি সময়টা ম্যাচে আধিপত্য করেছেন রাসেলের বুরুন্দীর ফরোয়ার্ড সুলেমানি ল্যান্ড্রি। ৩৭,৩৯ ও ৫৯ মিনিটে ব্রাদার্সের জাল কাঁপিয়ে দিয়ে হ্যাটট্রিক করেন সুলেমানি ল্যান্ড্রি। তবে ম্যাচের ৭০ মিনিটে ব্রাদার্সের ফরোয়ার্ড রাব্বি হোসেন রাহুল একটি গোল শোধ করেন (৪-১)। যেটি শেষ পর্যন্ত শান্তনার গোল হয়েই থেকেছে।

ময়মনসিংহে মোহামেডান-শেখ জামাল লড়াইয়ে দুই দলই খেলেছে আক্রমণাত্মক ফুটবল। কিন্তু মেলেনি কাঙ্ক্ষিত গোলের দেখা। ম্যাচটি গোলশূন্য (০-০) ড্র'তেই শেষ হয়েছে। বসুন্ধরা কিংসকে হারিয়ে চমক দেখানোর পর টানা দ্বিতীয় ড্র করল মোহামেডান। গত রাউন্ডে রহমতগঞ্জের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল আলফাজ আহমেদের শিষ্যরা। তবে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই থাকল সাদা-কালোরা। জয় পেলে শীর্ষে থাকা বসুন্ধরাকে আরও চাপের মুখে ফেলতে পারত ঐতিহ্যবাহীরা। শনিবারের এই তিনটি ম্যাচ দিয়েই শেষ হলো প্রিমিয়ার লিগের অষ্টম রাউন্ডের খেলা। নবম রাউন্ড শুরু হবে আগামী ২৩ ফেব্রম্নয়ারি থেকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে