শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ইতিহাস গড়া জয় নিউজিল্যান্ডের

ক্রীড়া ডেস্ক
  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
হ্যামিল্টনে শুক্রবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ট্রফি নিয়ে নিউজিল্যান্ড দল - ওয়েবসাইট

সেই ১৯৩২ সাল থেকে টেস্টে মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। দু'দলের মধ্যে এর আগে হয়েছিল ১৭টি সিরিজ। কিন্তু জয়ের স্বাদ অচেনাই ছিল কিউইদের। অবশেষে ৯২ বছরের অপেক্ষা ঘুচল তাদের। ১৮ বারের চেষ্টায় প্রথমবারের মতো প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজ জিতল তারা। অপরাজিত সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়ায় সামনে থেকে ভূমিকা রাখলেন কেন উইলিয়ামসন।

হ্যামিল্টন টেস্টের চতুর্থ দিনে শুক্রবার দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। ২৬৭ রানের লক্ষ্যের পেছনে ছুটে শেষ সেশনে চাহিদা মিটিয়ে ফেলে তারা। ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজ স্বাগতিকরা জিতে নিল ২-০ ব্যবধানে। মাউন্ট মঙ্গানুইতে আগের টেস্টে তারা জিতেছিল ২৮১ রানের বিশাল ব্যবধানে।

উইলিয়ামসন খেলেন ১৩৩ রানের ঝলমলে ইনিংস। তিনি ২৬০ বল মোকাবিলায় মারেন ১২ চার ও ২ ছক্কা। টেস্টে এটি তার ৩২তম সেঞ্চুরি। সবশেষ সাত টেস্টে সপ্তমবারের মতো তিন অঙ্ক স্পর্শ করেন ডানহাতি তারকা ব্যাটার। মাউন্ট মঙ্গানুইতে তার ব্যাট থেকে এসেছিল জোড়া সেঞ্চুরি।

এসএ টি২০তে ব্যস্ত থাকায় নিয়মিত তারকাদের প্রায় সবাই আসেননি সফরে। তারপরও আনকোরা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ইনিংসে ২১১ রানে গুটিয়ে গিয়েছিল নিউজিল্যান্ড। তাই ম্যাচের চতুর্থ ইনিংসে রান তাড়া নিয়ে কিছুটা শঙ্কা ছিলই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে