শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

তামিমের ছক্কার সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
তামিমের ছক্কার সেঞ্চুরি

আলাউদ্দিন বাবুর স্স্নোয়ার তুলে মারলেন তামিম ইকবাল। কিন্তু দূরত্ব পেলেন না। ধরা পড়লেন লং অফ সীমানায়। ওই বলের গন্তব্য তার প্রত্যাশামাফিক না হলেও, ইনিংসে এর আগেই ছক্কার দারুণ এক মাইলফলক ছুঁয়ে ফেলেন তামিম। একইসঙ্গে ঘোচান এবারের বিপিএলে বড় রান না পাওয়ার আক্ষেপ।

ছক্কার চেষ্টায় আউট হওয়া ফরচুন বরিশাল অধিনায়ক এর আগেই মারেন চারটি ছক্কা। যার প্রথমটিতে তিনি ছুঁয়ে ফেলেন বিপিএলে একশ' ছক্কার মাইলফলক। বাংলাদেশের প্রথম ও সব মিলিয়ে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এই কীর্তি গড়লেন টুর্নামেন্টের সবগুলো আসর খেলা বাঁ-হাতি ওপেনার। মাইলফলক ছোঁয়ার ইনিংসে দুর্দান্ত ঢাকার বিপক্ষে তামিম খেলেছেন ৪৫ বলে ৭১ রানের ইনিংস। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার ৪ ছক্কার পাশাপাশি তার ব্যাট থেকে এসেছে ৭টি চার। চলতি বিপিএলে এটিই তামিমের প্রথম ফিফটি।

বিপিএলে ছক্কার তালিকায় তামিমের খুব কাছে মুশফিকুর রহিম ও ইমরুল কায়েস। ১০৮ ইনিংসে ইমরুলের ছক্কা ৯৭টি। মুশফিকের ১১৩ ইনিংসে সমান ৯৭টি। এছাড়া নব্বইয়ের বেশি

ছক্কা আছে কেবল মাহমুদউলস্নাহর,

১০৭ ইনিংসে ৯৪টি।

আরেক বাঁ-হাতি স্পিনার শন উইলিয়ামসকে ছক্কা-চার মারেন তামিম। একাদশ ওভারের প্রথম বলে এক রান নিয়ে ৩৪ বলে ক্যারিয়ারের ৪৭তম পঞ্চাশ স্পর্শ করেন তিনি। পরে এস এম মেহেরাব হাসানের বলে আবার মারেন ছক্কা ও চার। পরের ওভারেই তাকে থামান আলাউদ্দিন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে