শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

কিউইদের গুটিয়ে লিড পেয়েছে প্রোটিয়ারা

ক্রীড়া ডেস্ক
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
কিউইদের গুটিয়ে লিড পেয়েছে প্রোটিয়ারা

প্রথম টেস্টে দুর্বল দল নিয়ে দক্ষিণ আফ্রিকার পতনটা অপ্রত্যাশিত ছিল না। কিন্তু দ্বিতীয় টেস্টে সেই দলটাই অপ্রত্যাশিতভাবে নিউজিল্যান্ডের ওপর চেপে বসেছে! প্রথম ইনিংসে কিউইদের ২১১ রানে গুটিয়ে দিয়ে ৩১ রানের লিড পেয়েছে সফরকারী দল। স্বাগতিকদের গুটিয়ে যাওয়ার পর বুধবার শেষ হয়েছে দ্বিতীয় দিনের খেলা।

হ্যামিল্টনে অনভিজ্ঞ সফরকারী দলটির অফস্পিনার ড্যান পিট ছিলেন মূল হন্তারক। ৮৯ রানে ৫ উইকেট নিয়েছেন। আর পেসার ড্যান পিটারসেন ৩৯ রানে নিয়েছেন ৩টি। নিউজিল্যান্ড শেষ ৭ ব্যাটারকে হারিয়েছে ৬৬ রানে! কিউইদের দশা আরও শোচনীয় হতে পারত যদি না নিল ওয়াগনার লেজের দিকে ২৭ বলে ৩৩ রানের ইনিংস খেলতেন।

অবশ্য চা বিরতি পর্যন্ত খারাপ ছিল না নিউজিল্যান্ডের প্রতিরোধ। স্কোর ছিল ৩ উইকেটে ১২১ রান। বিরতির পরই ধস নামে ইনিংসে। উলেস্নখযোগ্য ইনিংস বলতে ওপেনার টম ল্যাথামের ৪০, কেন উইলিয়ামসনের ৪৩, রাচিন রবীন্দ্রর ২৯ ও উইল ইয়াংয়ের ৩৬ রান।

৬ উইকেটে ২২০ রান নিয়ে বুধবার দ্বিতীয় দিনের খেলা শুরু করায় প্রোটিয়ারা এদিন মাত্র ২২ রান যোগ করতে পেরেছে। ২৪২ রানে প্রথম ইনিংসে অলআউট হয়েছে ৪০ মিনিটের মধ্যে। অভিষিক্ত কিউই পেসার উইলি ও'রুর্ক ৫৯ রানে নিয়েছেন ৪টি। টানা দুই বলে নিয়েছেন সোয়াত (৬৪) ও প্যাটারসনের উইকেট। ফলে দ্বিতীয় ইনিংসে হ্যাটট্রিকের হাতছানি তার সামনে। আর ৩৩ রানে ৩টি উইকেট পান রাচিন রবীন্দ্র।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে