শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

বিদেশি খেলোয়াড় থাকছে না ডিপিএলে

ক্রীড়া প্রতিবেদক
  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
বিদেশি খেলোয়াড় থাকছে না ডিপিএলে

বিপিএল শেষ হতে না হতেই দরজায় কড়া নাড়ছে দেশের ক্রিকেটে ৫০ ওভারের ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) আগামী ৯ মার্চ মাঠে গড়াচ্ছে এবারের ডিপিএল মৌসুম। এবারের আসরে প্রাইজমানি বাড়লেও থাকছেন না বিদেশি খেলোয়াড়।

বিপিএলের এবারের আসরের খেলাগুলো হবে চারটি ভেনু্যতে। ভেনু্যগুলো হচ্ছে- বিকেএসপির দুটি মাঠ, হোম অব ক্রিকেট মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম এবং ফতুলস্নার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম। এদিকে ডিপিএলকে সামনে রেখে ক্রিকেটাররা আগামী ২৮ থেকে ২৯ ফেব্রম্নয়ারি পর্যন্ত দল বদলের সুযোগ পাবেন।

২০২৩-২৪ মৌসুমের প্রিমিয়ার ক্রিকেট লিগ নিয়ে মঙ্গলবার প্রথম সভায় বসে সিসিডিএম। সেখানেই চূড়ান্ত হয় এবারের ডিপিএল মৌসুমের দিনক্ষণ। এবারের ডিপিএল বাড়ছে প্রাইজমানি। তবে থাকছে না কোনো বিদেশি খেলোয়াড়।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরু হওয়ার আগেও বাংলাদেশের ক্রিকেটে বিদেশি তারকা ক্রিকেটারদের আনাগোনা খুব একটা কম ছিল না। ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) রীতিমতো তারার মেলা বসত। দেশের সেরা তারকারা তো বটেই বিশ্বক্রিকেটের অনেক মহীরুহই মাতিয়েছেন এই টুর্নামেন্ট। অথচ দেশের লিস্ট এ ক্রিকেটের সেরা টুর্নামেন্ট ডিপিএলেই কিনা এবার থাকছেন না কোনো বিদেশি খেলোয়াড়।

লিস্টে ক্রিকেটের মর্যাদা পাওয়ার পরপরই দেশ ও দেশের বাইরে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। বিশেষ করে পাকিস্তান ও ভারতের অনেক ক্রিকেটারকেই প্রত্যেক বছরে এই টুর্নামেন্টে খেলতে দেখা যায়। তবে আসন্ন ডিপিএলে কোনো বিদেশি ক্রিকেটারদের দেখা যাবে না। তাতে করে আকর্ষণ হারাবে ঐতিহ্যবাহী আসরটি।

বিদেশি ক্রিকেটার না থাকার কারণ সম্পর্কে কিছু জানা না গেলেও অনেকেরই ধারণা, ডলার সংকটের কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে