মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ট্রিপল সেঞ্চুরি করে ১৬ বছরের রিফাতের ইতিহাস

ক্রীড়া প্রতিবেদক
  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ট্রিপল সেঞ্চুরি করে ১৬ বছরের রিফাতের ইতিহাস

বয়সভিত্তিক ক্রিকেটে চোয়ালবদ্ধ দৃঢ়তায় দারুণ টেম্পারমেন্টের ঝলক দেখিয়েছেন বিকেএসপির রিফাত বেগ। প্রায় ১১ ঘণ্টা ব্যাট করে ট্রিপল সেঞ্চুরি করে ইতিহাস গড়েছেন বিকেএসপির ১৬ বছরের ব্যাটার রিফাত বেগ। শেখ কামাল অনূর্ধ্ব-১৮ জাতীয় ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনালে ঢাকা মেট্রোর বিপক্ষে ৩২০ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। অনূর্ধ্ব-১৮'র ক্রিকেটে কোনো বাংলাদেশির পক্ষে এটাই প্রথম ট্রিপল সেঞ্চুরি। রাজশাহীর কামারুজ্জামান স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করে প্রথম ইনিংসে ১৪৩ রান তুলে অলআউট হয় ঢাকা মেট্রো। বিকেএসপির অধিনায়ক তাফসির আরাফাত তাসিব শিকার করেন চার উইকেট। ফারহান শাহরিয়ার নিয়েছেন তিন উইকেট।

জবাবে রিফাতের অপরাজিত ৩২০ রানে ৫৪৯ রান করেছে বিকেএসপির দলটি। ৬৫০ মিনিট ক্রিজে থেকে ৪৮৩ বলে ২৯টি চার আর ৪টি ছক্কা হাঁকান তিনি। বিকেএসপির পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৫৭ রান এসেছে আরেক ওপেনার ফাহিম মুনতাসিরের কাছ থেকে। দল অলআউট হয় ৫৪৯ রানে। রিফাতের ট্রিপল সেঞ্চুরি ছাড়া আরেক ওপেনার ফাহিম মুনতাসির ৫৭ ও তিনে নামা ইয়াসিন আরাফাত ৪৫ রান করেছেন। ঢাকা মেট্রোর হয়ে লেগ স্পিনার আবু সুফিয়ান শাওন পাঁচ উইকেট নিয়েছেন। দ্বিতীয় ইনিংসে ৪০৬ রানে পিছিয়ে থেকে অবশ্য ভালো শুরু করেছে ঢাকা মেট্রো।

এদিকে প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩৩৪ রানের ইনিংস আছে তামিম ইকবালের। দ্বিতীয় সর্বোচ্চ রকিবুল হাসানের ৩১৩, এরপরই আছে নাসির হোসেনের ২৯৫ রানের ইনিংস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে