শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সেঞ্চুরিতে ভারতকে শক্ত অবস্থানে নিলেন জয়সওয়াল

ক্রীড়া ডেস্ক
  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সেঞ্চুরিতে ভারতকে শক্ত অবস্থানে নিলেন জয়সওয়াল

আইপিএল ও রঞ্জি ট্রফিতে ধারাবাহিকতার পুরস্কারস্বরূপ জাতীয় দলে ডাক পেয়েছেন ওপেনার যশস্বী জয়সওয়াল। হারিয়ে যেতে যে আসেননি সেটি প্রমাণ করছেন বার বার। ইংল্যান্ডের বিপক্ষে শুক্রবার সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনটিতে আলো ছড়িয়েছেন এই বাঁহাতি। অভিজ্ঞদের ব্যর্থতার দিনে ডাবল সেঞ্চুরির পথে রয়েছেন। তার অপরাজিত ১৭৯ রানে প্রথম দিনে প্রথম ইনিংসে ৬ উইকেটে ৩৩৬ রান করেছে ভারত।

এর আগে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। সিনিয়র ব্যাটাররা ব্যর্থ হলেও শুরু থেকে এখনও একপ্রান্ত আগলে রয়েছেন ওপেনার জয়সওয়াল। যে ৬ জন সাজঘরে ফিরেছেন তাদের সবার স্কোর ছিল ১৪ থেকে ৩৪ এর ভেতর। অভিষিক্ত ইংলিশ স্পিনার শোয়েব বশির ছিলেন চারজনের মধ্যে সেরা। রোহিত শর্মাকে (১৪) আউট করে ভাঙেন ওপেনিং জুটি। যা ছিল তার ক্যারিয়ারের প্রথম উইকেট।

রোহিতের আউটের পর জয়সওয়ালই মূলত ইনিংসটাকে দিশা দিয়েছেন। তিনটি পঞ্চাশ ছাড়ানো জুটি উপহার দিয়ে এগিয়ে নিয়েছেন স্বাগতিকদের। তার মধ্যে শ্রেয়াস আইয়ারের সঙ্গে ৯০ রানের জুটিটি ছিল সর্বোচ্চ। তার পর পতিদারের সঙ্গে ৭০ ও অক্ষর প্যাটেলের সঙ্গে যোগ করেছেন ৫২। কিন্তু কেউ জয়সওয়ালের মতো মাথা উঁচু করে দাঁড়াতে পারেননি। তিনি ছিলেন পুরোপুরি আক্রমণাত্মক। দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি তুলেছেন হার্টলিকে ছক্কা মেরে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে