বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

নির্বাচিত হয়েই মিরপুরে অনুশীলনে সাকিব

ক্রীড়া প্রতিবেদক
  ০৯ জানুয়ারি ২০২৪, ০০:০০
বিপিএলকে সামনে রেখে সোমবার মিরপুরে অনুশীলনে সাকিব আল হাসান -ওয়েবসাইট

নির্বাচনী ব্যস্ততায় থেকে প্রচুর ঘাম ঝরিয়েছেন। রোববার অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। এই নির্বাচনের মধ্য দিয়ে রাজনীতিতে তার অভিষেক হয়েছে। আর নতুন 'অভিষেক' ম্যাচেই বাজিমাত করেছেন মিস্টার অলরাউন্ডার।

নির্বাচনে জেতার পরদিনই সাকিব আল হাসানকে দেখা গেল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। ব্যাট-প্যাড হাতে নিয়ে ইনডোরে অনুশীলন করেন এই অলরাউন্ডার। সবকিছু ঠিক থাকলে বিপিএল দিয়ে মাঠে ফিরবেন সাকিব। এবারের আসরে নেতৃত্ব দেবেন রংপুর রাইডার্সকে।

এমপি হওয়ার পর প্রথমবার মিরপুরে এসে মাঠ কর্মীদের ভালোবাসায় সিক্ত হয়েছেন সাকিব। এ সময় ফুল দিয়ে সাকিবকে অভিনন্দন জানান মিরপুরের মাঠকর্মীরা।

সোমবার ট্রেইনার, ডাক্তার ও কোচ নিয়ে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ইনডোরে ট্রেনিং শুরু করেছেন টাইগার অলরাউন্ডার। বিকাল সোয়া ৩টার দিকে মিরপুরের ইনডোরে প্রবেশ করেন সাকিব। আসার আগে অনুশীলনের জন্য পূর্ণ প্রস্তুতি নিয়ে এসেছেন তিনি। ইনডোরে সাকিবের প্রবেশের আগে আসেন কোচ নাজমুল আবেদীন ফাহিম। এরপর ট্রেনার বায়েজেদুল ইসলাম, তুষার কান্তি দাস হাওলাদার ও চিকিৎসক মনজুর হোসেন আসেন ইনডোরে।

সবাই ইনডোরে প্রবেশের পর একটি মাইক্রোবাসযোগে সাকিব আসেন। ভারত বিশ্বকাপ মিশন শেষে দেশে ফেরার পর নির্বাচন নিয়ে ব্যস্ত সময় পার করেন তিনি।

এদিন ব্যাটিং অনুশীলনে বেশ মনোযোগ দিয়েছেন সাকিব। লম্বা সময় ধরে নেটে ব্যাটিং করেছেন তিনি। আঙুলের চোট কাটিয়ে ফেরার পর এবারই প্রথম ব্যাটিং অনুশীলন করেছেন তিনি। মূলত বিপিএলের জন্যই প্রস্তুতি সারছেন দেশসেরা এই ক্রিকেটার। আগামী ১৯ জানুয়ারি জনপ্রিয় টুর্নামেন্টটি শুরু হবে। আসন্ন আসরে রংপুর রাইডার্সের হয়ে খেলবেন তিনি। এর আগে মাগুরায় নির্বাচনী প্রচারণার ফাঁকে ফিটনেসের কাজ করছিলেন। এবার ব্যাট-বলের লড়াই শুরুর অপেক্ষা।

সাকিবের নেতৃত্বেই ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে খেলেছে বাংলাদেশ। যদিও শেষ ম্যাচের আগে আঙুলের চোটে আসর থেকে ছিটকে যান তিনি। এরপর থেকে মাঠের বাইরেই রয়েছেন ৩৬ বছর বয়সি বাঁহাতি অলরাইন্ডার। খেলেননি নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি২০ সিরিজে। তবে চোটে থাকা অবস্থাতেই দ্বাদশ নির্বাচনের আগে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে চমকে দেন সাকিব। এরপর থেকে দিন-রাত এক করে নিজ আসনে নির্বাচনী প্রচার চালান ইতিহাসের অন্যতম সেরা এই অলরাউন্ডার। ক্রিকেটের মতো রাজনীতির মাঠেও সাফল্যের দেখা পেয়েছেন তিনি।

নতুন ক্যারিয়ারের শুরুতেই জাতীয় নির্বাচনে জিতে সংসদে যাচ্ছেন সাকিব। জেতার পর ফেসবুক পোস্টে তিনি লেখেন, 'ক্রিকেট এবং এর বাইরেও আপনাদের অটুট সমর্থনের জন্য আমি কৃতজ্ঞ। আমার যাত্রায়, খেলার মাঠে এবং এখন রাজনীতিতে আমার প্রতি আস্থা রাখার জন্য সবাইকে অনেক ধন্যবাদ। আপনাদের বিশ্বাস আমাকে আমাদের মহান জাতি থেকে সেরাটা বের করে আনতে অনুপ্রাণিত করে যাবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে