বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

আম্পায়ারকে গ্রেপ্তার করতে মাঠে পুলিশ!

ক্রীড়া ডেস্ক
  ০২ জানুয়ারি ২০২৪, ০০:০০
আম্পায়ারকে গ্রেপ্তার করতে মাঠে পুলিশ!

খেলার মাঠে অপ্রীতিকর ঘটনা নতুন কিছু নয়। তবে মাঠে যারা খেলা পরিচালনার কাজে নিয়োজিত থাকেন, সেই আম্পায়ারের বিরুদ্ধেই এবার বিশৃঙ্খলার অভিযোগ উঠেছে। টুর্নামেন্ট কর্তৃপক্ষের করা অভিযোগের প্রেক্ষিতে আম্পায়ারদের গ্রেপ্তার করতে মাঠে চলে আসেন পুলিশ।

এমন অদ্ভুত ঘটনা ঘটেছে আমেরিকান প্রিমিয়ার লিগ ক্রিকেটে। টেক্সাসের হিউস্টনে অনুষ্ঠিত সেই ম্যাচে আম্পায়ারিং করতে নামতে চাননি দায়িত্বপ্রাপ্ত আম্পায়াররা। আর সে কারণে তাদের গ্রেপ্তার করতে পুলিশ ডাকে টুর্নামেন্ট কর্তৃপক্ষ।

আম্পায়ারদের দাবি, ম্যাচ পরিচালনার জন্য তাদের আয়োজকরা তাদের ৩০ হাজার ডলার দেওয়ার প্রতিশ্রম্নতি দিলেও শেষ পর্যন্ত সেই অর্থ দেওয়া হয়নি। নির্দিষ্ট সময়ে টাকা না পেয়ে আম্পায়ারিং না করার সিদ্ধান্ত নেন আম্পায়াররা। কিন্তু পুলিশ এসে মাঠেই তাদের সঙ্গে ঝামেলা শুরু করেন।

এ প্রসঙ্গে আম্পায়ার বিজয় প্রকাশ মালেলা বলেন, 'আমি আইসিসির প্যানেলে থাকা আম্পায়ার। গত ১০ দিন ধরে কাজ করছি আমেরিকান প্রিমিয়ার লিগে। ক্রিকেটারদের সঙ্গে কাজ করে দারুণ লাগল। কিন্তু আমাদের প্রাপ্য অর্থ না দিয়ে এভাবে বাদ দিয়ে দেয়াটা ঠিক হলো না। আমাদের নিজেদের এখানে অর্থ খরচ করতে হয়েছে। আমরা অর্থ দাবি করতে গেলে পুলিশ ডাকা হয়। ওখান থেকে চলে আসা ছাড়া আমাদের কাছে আর কোনো উপায় ছিল না।'

টুর্নামেন্ট কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, 'আম্পায়ারদের প্রাপ্য অর্থ দেওয়া হয়েছে। কিন্তু সেমিফাইনালের আগে আরও টাকা দাবি করেছেন তারা। এবং সেটা না দিলে তারা মাঠে নামবেন না বলেও হুমকি দিয়েছেন। সেই কারণে ড্যানি খান, বিজয় প্রকাশ মালেলা এবং ব্র্যায়ান ওয়েনসকে বাদ দিয়ে দেওয়া হয়েছে প্রতিযোগিতা থেকে। মাঠ থেকে বের করে দেওয়া হয়েছে তাদের। ম্যাচ বন্ধ রেখে আম্পায়াররা এটা বলতে পারেন না। বস্ন্যাকমেইল করা হলে আমরা পুলিশে খবর দিই।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে