শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৯ নভেম্বর ২০২০, ০০:০০

ওয়ালটন নারী ফেডারেশন কাপ হ্যান্ডবল শুরু

\হক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় শনিবার থেকে শুরু হয়েছে ওয়ালটন প্রথম ফেডারেশন কাপ নারী হ্যান্ডবল প্রতিযোগিতা। উদ্বোধনী দিনে জয় পেয়েছে জামালপুর স্পোর্টস একাডেমি, ফরিদপুর জেলা ও তেঁতুলিয়া উপজেলা দল।

শনিবার উদ্বোধনী ম্যাচে জামালপুর স্পোর্টস একাডেমি ২২-১৫ গোলে নওগাঁ জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ১৪-০৫ গোলে এগিয়ে ছিল। ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা ২৬-১৪ গোলে হ্যান্ডবল ট্রেনিং সেন্টার ঢাকাকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ১৪-০৪ গোলে এগিয়ে ছিল। দুপুরে তেঁতুলিয়া উপজেলা ক্রীড়া সংস্থা ৩৫-১৭ গোলে যশোর জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ২০-০৪ গোলে এগিয়ে ছিল।

শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে সকালে ৮টি দলের এই প্রতিযোগিতার উদ্বোধন করেন ডেইলি সান সংবাদপত্রের সম্পাদক এনামুল হক চৌধুরী। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রম্নপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সহ-সভাপতি গোলাম হাবিব।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ ও বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপলসহ অন্যরা।

ভারতীয় দলকে জরিমানা

\হক্রীড়া ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার ৬৬ রানে হেরেছে ভারত। সে ক্ষত এখনো তরতাজা রয়েছে সফরকারী শিবিরে। এরমধ্যেই বিরাট কোহলিদের গুনতে হলো জরিমানা। মন্থর ওভার রেটের কারণে এই শাস্তি পেয়েছে ভারত। নির্ধারিত সময়ে এক ওভার বল কম করায় ভারত দলের সবাইকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করেন ম্যাচ রেফারি ডেভিড বুন।

সিডনি ক্রিকেট মাঠে শুক্রবারের দিনটি মোটেও ভালো কাটেনি ভারতের। স্বাগতিকদের বিপক্ষে ৬৬ রানের বড় ব্যবধানে হারে তারা। এরপর গুনতে হচ্ছে জরিমানাও। ভারত অধিনায়ক কোহলি দায় স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

প্রোটিয়ায় জয়ে শুরু ইংল্যান্ডের

\হক্রীড়া ডেস্ক

টি২০তে তাকে ওপেনিং ব্যাটসম্যান হিসেবেই দেখা যায়। তবে দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম ম্যাচে নামলেন চার নম্বরে। পজিশন পাল্টালেও ঝড় থামেনি জনি বেয়ারস্টোর। শুক্রবার রাতে প্রোটিয়া বোলারদের শাসন করে খেলেছেন ৮৬ রানের হার না মানা এক ইনিংস। তার চমৎকার ইনিংসে ভর দিয়েই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি২০তে ৫ উইকেটে জিতেছে সফরকারী ইংল্যান্ড।

কেপটাউনের ম্যাচে ফাফ ডু পেস্নসিসের হাফসেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে দক্ষিণ আফ্রিকা করে ১৭৯ রান। কঠিন এই লক্ষ্য সফরকারী ইংল্যান্ড বেয়ারস্টো ঝড়ে ৫ উইকেট হারিয়ে ৪ বল আগেই টপকে যায়। আর এই জয়ে তিন ম্যাচের সিরিজ ১-০ তে এগিয়ে গেল ইংলিশরা।

এরআগে টস হেরে ব্যাটিংয়ে নামা প্রোটিয়ারা শুরুতে টেম্বা বাভুমার (৫) উইকেট হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে শক্ত ভিত পায়। অধিনায়ক কুইন্টন ডি ককের সঙ্গে ডু পেস্নসিস বাড়িয়ে নেন দলের রান। ডি কক ২৩ বলে ২ চার ও ১ ছক্কায় ৩০ রান করে ফেরেন। তবে ডু পেস্নসিস পেয়েছেন হাফসেঞ্চুরি। প্রোটিয়াদের সাবেক অধিনায়ক ৪০ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় খেলে যান ৫৮ রানের ইনিংস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে