শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধু দূরপালস্নার সাঁতারে চ্যাম্পিয়ন ফয়সাল ও নাঈমা

ক্রীড়া প্রতিবেদক
  ২৯ নভেম্বর ২০২০, ০০:০০
জাতির পিতার জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে গোপালগঞ্জের মধুমতি নদীতে বঙ্গবন্ধু জাতীয় দূরপালস্না সাঁতার প্রতিযোগিতায় বিজয়ীদের সঙ্গে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবালসহ অন্য অতিথিরা -আইএসপিআর

জাতির পিতার জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে গোপালগঞ্জের মধুমতি নদীতে 'বঙ্গবন্ধু ১৭তম জাতীয় দূরপালস্না সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সুইমিং ফেডারেশনের উদ্যোগে, ম্যাক্স গ্রম্নপের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ নৌবাহিনীর সহযোগিতায় দিনব্যাপী শনিবার এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। খবর: আইএসপিআর

প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর সাঁতারু ফয়সাল আহমেদ ১ ঘণ্টা ১ মিনিট ২৪ সেকেন্ড সময় নিয়ে প্রথম স্থান ও জুয়েল আহম্মেদ ১ ঘণ্টা ৩ মিনিট ২৭ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় স্থান অধিকার করেন এবং বাংলাদেশ নৌবাহিনী হতে মো. কাজল মিয়া ১ ঘণ্টা ৪ মিনিট ৭ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় স্থান অধিকার করেন।

অন্যদিকে মহিলা বিভাগে বাংলাদেশ সেনাবাহিনী হতে নাঈমা আক্তার ৪৬ মিনিট ৯ সেকেন্ড সময় নিয়ে প্রথম স্থান অধিকার করেন, বাংলাদেশ নৌবাহিনী হতে জুলি আক্তার ৪৭ মিনিট ৪৮ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় স্থান অধিকার করেন এবং বাংলাদেশ সেনাবাহিনী হতে সবুরা খাতুন ৪৮ মিনিট ২ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় স্থান অধিকার করেন।

চূড়ান্ত প্রতিযোগিতায় দেশের বিভিন্ন অঞ্চলের নির্বাচিত ১৪ জন সাঁতারু অংশগ্রহণ করেন। এদের মধ্যে বিভিন্ন বয়সের ৭ জন পুরুষ সাঁতারু এবং ৭ জন মহিলা সাঁতারু রয়েছেন। চূড়ান্তভাবে নির্বাচিত ৭ জন পুরুষ সাঁতারু জেলার মধুমতি নদীর কংশুর থেকে হরিদাসপুর ব্রিজ পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। অন্যদিকে চূড়ান্তভাবে নির্বাচিত ৭ জন মহিলা সাঁতারু জেলার মধুমতি নদীর উলপুর ব্রিজ থেকে হরিদাসপুর ব্রিজ পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতা শেষে জেলার শেখ মণি অডিটোরিয়ামে আয়োজিত সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার, ম্যাক্স গ্রম্নপের চেয়ারম্যান ও বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সহসভাপতি গোলাম মোহাম্মদ আলমগীর এবং গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাইফ।

আগে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল, ম্যাক্স গ্রম্নপের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ আলমগীরসহ নৌবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাগণ এদিন সকলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।

প্রধান অতিথি তার ভাষণে বলেন, 'প্রান্তিক পর্যায়ে আমাদের অনেক প্রতিভা লুকিয়ে আছে। নদীমাতৃক এই বাংলাদেশে মানুষ ছোটবেলা থেকেই এক একজন সাঁতারু। সুপ্ত প্রতিভাগুলো খুঁজে বের করতেই আমাদের এ উদ্যোগ। অনেক দেশে যেখানে নদী ও সুইমিং পুলে সাঁতার শিখেই যদি আন্তর্জাতিক পর্যায়ে সেরা হতে পারে আমরা কেন পারব না। তিনি আশা করেন, এমন কিছু উদ্যোগের মাধ্যমে আমরা নতুন নতুন সাঁতারু খুঁজে পাব, যারা আগামী দিনে বড় তারকা হয়ে যেতে পারে।'

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের যুগ্ম সম্পাদক ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান সেলিম মিয়া, কোষাধ্যক্ষ রেজাউল হোসেন বাদশাসহ নির্বাহী কমিটির অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে