শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আশা ছাড়ছেন না জেমি ডে

ক্রীড়া প্রতিবেদক
  ২৯ নভেম্বর ২০২০, ০০:০০
কোচ জেমি ডে

বাংলাদেশ জাতীয় ফুটবল দল খেলতে যাচ্ছে বড় কোনো ম্যাচ। আর সেই ম্যাচের ডাগ আউটে নেই জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে। দায়িত্ব নেয়ার পর এমন পরিস্থিতিতে পড়েননি আগে। ফলাফলটা নেগেটিভ এলেই জেমিকে কাতার পাঠাতে প্রস্তুত বাংলাদেশ ফুটবল ফেডারেশন। কিন্তু ভাগ্য সহায় হচ্ছে না জেমির। পরপর চারবারের পরীক্ষাতে করোনা পজিটিভ হয়েছেন ইংলিশ এই কোচ। হতাশা পেয়ে বসলেও এখনো আশায় আছেন শীঘ্রই হয়তো নেগেটিভ ফল আসবে। কাতার ম্যাচের ডাগ আউটে দাঁড়াবেন এমনটাই প্রত্যাশা জেমির।

দীর্ঘ ১৪ দিন ধরে করোনা আক্রান্ত হয়ে হোটেলে বন্দি জীবন পার করছেন বাংলাদেশ দলের ইংলিশ কোচ জেমি ডে। দল কাতারে। জেমি বাংলাদেশে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে মিলেছে আশ্বাস। নেগেটিভ ফলাফল আসলেই যে কোনো ফ্লাইটে কোচ জেমিকে কাতারে পাঠানো হবে। যে কারণে কয়েকদিন পরপরই করোনা পরীক্ষা করাচ্ছেন এই কোচ।

সম্প্রতি কাতার গিয়ে জাতীয় দলের ম্যানেজার আমের খান ও ফিজিও ফুয়াদ হাসান কাতারে গিয়ে কোভিড পজিটিভ হলেও কিছুদিনের মধ্যেই আবার নেগেটিভ হয়েছেন। কিন্তু টানা চতুর্থবারের পরীক্ষাতেও কোনও সুখবর মেলেনি জেমি ডের। বরং পজিটিভ রিপোর্ট আসায় তার মাঠে যাওয়ার অপেক্ষা যেন আরও বেড়েছে। এই সপ্তাহে আবারও নতুন করে পরীক্ষা করা হবে জেমির। সেখানে নেগেটিভ এলেই কাতারগামী বিমানে চড়তে পারবেন। তবে এই অপেক্ষাও সহ্য হচ্ছে না বাংলাদেশের কোচের। মনে করছেন, দীর্ঘ সময়ের এই হোটেল বন্দি জীবন মানসিকভাবে প্রভাব ফেলছে তার ওপর। এর সঙ্গে বার বার পজিটিভ ফল আসায় হতাশাও যেন ঘিরে ধরছে তাকে। সেই হতাশা গোপন করেননি জেমি, '১৩ দিন ধরে নিজের হোটেল রুমে আছি। এভাবে আসলে ভালো লাগছে না। দেশের বাইরে এভাবে হোটেলে একাকী থাকাটা অনেক কষ্টের। তবে পরিবারের সবার সঙ্গে কথা বলছি। এছাড়া এখানে সবাই খোঁজ-খবর নিচ্ছে।'

তার পরেও আশা ছাড়ছেন না ডে। মনে করছেন, দুই-একদিনের মধ্যেই হয়তো সুস্থ হয়ে যাবেন, 'এই সপ্তাহে আবারও পরীক্ষা করব। আশা করছি, ফল নেগেটিভ আসবে। তাহলেই হয়তো কাতারে যাওয়ার সুযোগ মিলবে। সেই আশায় আছি আমি।'

এএফসি এশিয়ান কাপও বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে আগামী ৪ ডিসেম্বর বিশ্বকাপের স্বাগতিক দল কাতারের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে