বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বাদল রায়কে শেষ বিদায়

ম ক্রীড়া প্রতিবেদক
  ২৪ নভেম্বর ২০২০, ০০:০০
বঙ্গবন্ধু স্টেডিয়ামে সোমবার সাবেক তারকা ফুটবলার বাদল রায়ের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করছেন ভক্ত, সতীর্থ ও কর্মকর্তারা। (ইনসেটে) বাদল রায় -বাফুফে

আশির দশকে বঙ্গবন্ধু স্টেডিয়াম দাপিয়ে বেড়িয়েছেন বাদল রায়। ফুটবল খেলে জয় করেছেন অসংখ্য মানুষের মন। অসংখ্য স্মৃতিবিজড়িত প্রিয় বঙ্গবন্ধু স্টেডিয়ামেই শেষ শ্রদ্ধা জানানো হলো তাকে। সোমবার দুপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাদল রায়কে নিয়ে আসা হয়। সেখানে আগে থেকেই উপস্থিত ছিলেন তার ভক্ত ও সতীর্থসহ কর্মকর্তারা।

এর আগে বাদল রায়কে শেষ বিদায় জানাতে নিয়ে যাওয়া হয় মোহামেডান স্পোর্টিং ক্লাবে। বাদল রায়ের মরদেহ পৌঁছালে সেখানে এক আবেগতাড়িত পরিবেশের সৃষ্টি হয়। লাশবাহী গাড়িটি যখন ধীরে ধীরে মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রধান ফটক দিয়ে বেরিয়ে যাচ্ছিল তখন ঘড়ির কাঁটায় দুপুর পৌনে ১২টা। ওই গাড়িতে করেই চিরদিনের জন্য মোহামেডান ছাড়লেন দেশের কিংবদন্তি ফুটবলার বাদল রায়। জীবদ্দশায় যে বাদল রায়কে কেউ মোহামেডান থেকে বিচ্ছিন্ন করতে পারেননি শেষ পর্যন্ত সেটা পারল মৃতু্য। ক্যানসার আক্রান্ত বাদল রোববার বিকাল ৫টা ৩৫ মিনিটে মৃতু্যবরণ করেন ধানমন্ডির একটি হাসপাতালে। বেলা ১১টার দিকে বাদল রায়ের মরদেহ আনা হয়েছিল তার প্রিয় ক্লাব মোহামেডানে। পৌনে এক ঘণ্টার মতো সেখানে ছিল বাদল রায়ের নিথর দেহ। ফুটবলাঙ্গনের শত শত মানুষ, শত শত মোহামেডান সমর্থক এবং ভক্তরা মোহামেডান ক্লাবে শেষবারের মতো শ্রদ্ধা জানান বাদল রায়কে। বাদল রায়ের মরদেহের পাশে দাঁড়িয়ে তার কন্যা বৃষ্টি রায়ের সংক্ষিপ্ত প্রতিক্রিয়ার সময় আবেগ ছড়িয়ে যায় মোহামেডান ক্লাবে উপস্থিত সবার মধ্যে। তখন বাদল রায়ের মরদেহের পাশে বসে অঝোরে কাঁদছিলেন তার স্ত্রী মাধুরী রায় ও ছেলে বর্ণ রায়। প্রতিক্রিয়া জানানোর অনুরোধ করলেও কিছু বলতে পারেননি বাদল রায়ের স্ত্রী মাধুরী রায়। এরপর দুপুর ১২টায় তার মরদেহ নিয়ে যাওয়া হয় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। সেখানে বাফুফেসহ অন্যান্য ক্রীড়া সংগঠন ও ব্যক্তিবর্গ বাদল রায়কে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাদল রায়কে শেষ শ্রদ্ধা জানানোটা ক্রীড়াঙ্গনের মানুষের মধ্যেই সীমাবদ্ধ থাকেনি, সেখানে রাজনৈতিক অঙ্গনের মানুষও এসেছিলেন। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বাদল রায়ের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন দলটির দপ্তর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপস্নব বড়ূয়া। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসও ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বাদল রায়কে। আওয়ামী লীগ নেতাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক বাহাউদ্দিন নাসিম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবীর কাওসার, ত্রাণ বিষয়ক সম্পাদক সুদিব রায় নন্দী, যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশীদ ও উপ দপ্তর সম্পাদক সায়েম খান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে