মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৮ অগ্রহায়ণ ১৪২৭

বার্সা-জুভেন্টাস আগুনে লড়াই

বার্সা-জুভেন্টাস আগুনে লড়াই

গেল কয়েকটি মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা লড়াই থেকে আগে-ভাগেই ছিটকে পড়ে বার্সেলোনা। যে কারণে কাতালানরা আর্নেস্তো ভালভার্দে ও কিকে সেতিয়েনের মতো কোচদের বিদায় করতে একটুও পিছ পা হয়নি। তাই চ্যাম্পিয়নস লিগের শিরোপা পুনরুদ্ধার করতে নোদারল্যান্ডসের সফল কোচ রোনাল্ড কোম্যানকে নু্য ক্যাম্পে এনেছে। যা ফল হিসেবে এবারের চ্যাম্পিয়ন্স লিগে বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সা। কিন্তু আজ রাতে ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাসের মুখোমুখি হবে কাতালানরা। তবে রোনালদো খেলতে পারবেন কিনা তার নিশ্চয়তা নেই। ম্যাচের ২৪ ঘণ্টা আগে করোনা টেস্টের ফল নেগেটিভ এলেই মেসির বিপক্ষে নামতে পারবেন তিনি। তা না হলে ৮ই ডিসেম্বর নু্য ক্যাম্পের ফিরতি লেগের জন্য অপেক্ষায় থাকতে হবে ভক্তদের।

জুভেন্টাসের হয়ে সিরি'আতে প্রথম দুই ম্যাচে তিন গোল করেছিলেন রোনালদো। তারপর আন্তর্জাতিক ডিউটি পালন করতে গিয়ে আক্রান্ত হন করোনায়। উয়েফা চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটি তার দখলে।

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ইতোপূর্বে পাঁচবার মুখোমুখি হন মেসি-রোনালদো। সবশেষ ২০১১'র সেমিফাইনালে। সেবার রোনালদোর রিয়ালকে দুই লেগ মিলিয়ে ৩-১ গোলে হারায় মেসির বার্সেলোনা। প্রথম লেগে জোড়া গোল করেছিলেন মেসি। এর আগে ২০০৯-এ রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে তৃতীয়বারের মতো ইউরোপসেরার খেতাব জেতে বার্সেলোনা। ওই ম্যাচেও একটি গোল করেছিলেন মেসি। চলতি মৌসুমটা খুব একটা ভালো কাটছে না ৩৩ বছর বয়সি এই আর্জেন্টাইনের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে