মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

রোহিত শর্মাকে বাদ দিয়ে ভারতীয় দল ঘোষণা

রোহিত শর্মাকে বাদ দিয়ে ভারতীয় দল ঘোষণা

সব ঠিকঠাক থাকলে এ বছরই অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত। আইপিএল শেষে হলেই আরব আমিরাত থেকে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে উড়াল দেবে কোহলির দল। এই সফরের জন্য দল নির্বাচন করেই বিদায় নিচ্ছেন ভারতের তিন জাতীয় নির্বাচক দেবাং গান্ধী, যতীন পারঞ্জবে এবং শরণদীপ সিং। ৩০ অক্টোবরই শেষ হচ্ছে এই তিন নির্বাচকের চার বছরের মেয়াদ। এরই মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারত।

গত সোমবার ঘোষণা করা ১৮ সদস্যের দলে রোহিত শর্মা ও ইশান্ত শর্মাকে রাখা হয়নি। তবে ওয়ানডে ও টি২০ স্কোয়াডে দু'জনই আছেন। এছাড়া ওয়ানডে সিরিজে দলের একমাত্র বিশেষজ্ঞ উইকেটরক্ষক হিসেবে অস্ট্রেলিয়ার বিমানে উঠতে চলেছেন কে এল রাহুল। রিশান পান্ডিয়ার ওজন বেশি হওয়ায় এবার তাকে দলে রাখা হয়নি। আইপিএল চলাকালেই কাঁধের ইনজুরিতে পড়েছে মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক শর্মা।

এদিকে আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে প্রথমবারের মতো ডাক পেয়েছেন কলকাতা নাইট রাইডার্সের অফস্পিনার বরুণ চক্রবর্তী। এবারের সফরে ভারত টেস্ট, ওয়ানডে এবং টি২০'র পূর্ণাঙ্গ সিরিজ খেলবে। প্রথম ওয়ানডে শুরু হবে ২৭ নভেম্বর। এ সফরে ৪টি টেস্ট ছাড়াও খেলা হবে ৩টি করে ওয়ানডে ও টি২০। ২৭ নভেম্বরে শুরু হওয়া এ সফর শেষ হবে আগামী বছরের ১৯ জানুয়ারি।

টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি (ক্যাপ্টেন), মৈনাক আগরওয়াল, পৃথ্বী স, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে (ভাইস ক্যাপ্টেন), হনুমা বিহারি, শুভমন গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রিশাভ পান্ত (উইকেটকিপার), জাসপ্রীত বুমরাহ, মুহাম্মাদ শামি, উমেশ যাদব, নভদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন আশ্বিন ও মুহাম্মাদ সিরাজ।

ওয়ানডে স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমন গিল, কেএল রাহুল, শ্রেয়র আইয়ার, মনিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মৈনাক আগরওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জাসপ্রীত বুমরাহ, নভদীপ সাইনি, শার্দুল ঠাকুর।

টি২০ স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমন গিল, কে এল রাহুল, মৈনাক আগরওয়াল, শ্রেয়স আইয়ার, মনিশ পান্ডে, সাঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, জাসপ্রীত বুমরাহ, মুহাম্মাদ শামি, নভদীপ সাইনি, দীপক চাহার, বরুণ চক্রবর্তী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে