শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জুভেন্টাসের হোঁচট, আর্সেনালের হার

ক্রীড়া ডেস্ক
  ২৭ অক্টোবর ২০২০, ০০:০০
ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের বিপক্ষে গোল করার পর ভার্ডিকে অভিনন্দন জানাচ্ছেন লেস্টারের সতীর্থরা -ওয়েবসাইট

করোনা আক্রান্ত ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়া ভোগান্তি আরও বেড়েছে জুভেন্টাসের। অল্পের জন্য হার এড়িয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। ইতালিয়ান সিরি'আতে শিরোপা ধরে রাখার অভিযানে সময়টা মোটেও ভালো যাচ্ছে না জুভেন্টাসের। টানা ৯ বারের চ্যাম্পিয়নদের এবার তাদেরই মাঠে রুখে দিয়েছে হেলাস ভেরোনা। আলিয়াঞ্জ স্টেডিয়ামে রোববার রাতে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে ১-১ সমতায় মাঠ ছাড়ে জুভেন্টাস। লিগে এই নিয়ে টানা দুই ও মোট তিন ম্যাচে পয়েন্ট হারাল আন্দ্রেয়া পিরলোর দল। এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে আবারও হেরেছে আর্সেনাল। ঘরের মাঠে এমিরেটস স্টেডিয়ামে গানারদের ১-০ গোলে হারিয়েছে লেস্টার সিটি।

ইতালিয়ান লিগে বর্তমান চ্যাম্পিয়ন হলেও এই মৌসুমে ধুঁকছে জুভেন্টাস। ৫টি ম্যাচে অপরাজেয় থাকলেও ড্র করেছে তিনটিতে। জয় মাত্র দুটি। এর ওপর একটি জয় এসেছে ওয়াকওভারে। করোনা সংক্রমণে নাপোলি খেলতে না পারাতেই পয়েন্ট পেয়ে গেছে জুভেন্টাস। বিশেষ করে নতুন কোচ পিরলোর অধীনে এখনো যে খাপ খাইয়ে নিতে পারেনি চ্যাম্পিয়নরা। এর প্রমাণ মিলেছে রোববার রাতের এই ম্যাচে। প্রথমার্ধে তাদের ওপর চাপ সৃষ্টি করে খেলেছিল ভেরোনা। শুরুতে জালও কাঁপিয়েছিল। কিন্তু এবরিমা কোলেইর গোল বাতিল হয়েছে অফসাইডে। বিরতির তিন মিনিট আগে জুভেন্টাসের হুয়ান কুয়াদরাদো শট নিলে তা গিয়ে লেগেছে বারে।

তবে তাদের হতাশা আরও বাড়িয়ে দেন আলভারো মোরাতা। দীর্ঘ ভার রিভিউর পর তার গোলটিও অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। এরপরও ভেরোনা ত্রাস ছড়িয়েছে দ্বিতীয়ার্ধে। যার ফলও পেয়ে যায় ঘণ্টাখানেকের মাথায়। ৬ মিনিটের ক্যামিও উপস্থিতিতে দলকে এগিয়ে দেন আন্দ্রেয়া ফাভিলিস্ন। ধুঁকতে থাকা জুভেন্টাস হারের শঙ্কায় পড়ে যায় পাওলো দিবালার বাঁকানো শটবারে লাগলে। শেষ পর্যন্ত ইতালিয়ান চ্যাম্পিয়নদের রক্ষা করেছেন দেজান কুলুসেভস্কি। মোরাতার পাস ধরে ভেতরে ঢুকে কোনাকুনি শটে গোলটি করেন ফেদেরিকো বের্নারদেস্কির বদলি নামা তরুণ এই মিডফিল্ডার। ৭৭ মিনিটের এই গোলটিতেই শেষ পর্যন্ত স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়ে তারা। ৫ ম্যাচে ৯ পয়েন্ট পাওয়া জুভেন্টাসের অবস্থান এখন টেবিলের পাঁচে।

অপরদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে ফের হারের তেতো স্বাদ পেয়েছে আর্সেনাল। তাদের ঘর থেকে দারুণ এক জয় নিয়ে ফিরেছে লেস্টার সিটি। আগের ম্যাচে ম্যানচেস্টার সিটির মাঠে একই ব্যবধানে হেরেছিল আর্সেনাল। টানা দুই হারের পর জয়ের স্বাদ পেল লেস্টার। ১৯৭৩ সালের পর এই প্রথম আর্সেনালের মাঠে জিতল তারা। ঘরের মাঠে গোলরক্ষক বার্নড লেনোর ভুলে দ্বিতীয় মিনিটেই গোল খেতে বসেছিল আর্সেনাল। পোস্ট ছেড়ে বেরিয়ে এসে বল ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি তিনি, তুলে দেন জেমস ম্যাডিসনের পায়ে। প্রায় ৪০ গজ দূর থেকে এই ইংলিশ মিডফিল্ডারের উঁচু শটে ক্রসবারের সামান্য ওপর দিয়ে যায় বল। খেলার ৮০ মিনিটে লেস্টার সিটির হয়ে জয়সূচক গোলটি করেন ভার্ডি। ছয় ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে লেস্টার। আসরে তৃতীয় হারের স্বাদ পাওয়া আর্সেনাল ৯ পয়েন্ট নিয়ে রয়েছে দশম স্থানে। রাতের অপর ম্যাচে সাউদাম্পটনের মাঠে ২-০ গোলে হারা এভারটন ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<116617 and publish = 1 order by id desc limit 3' at line 1