শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ ১৫ কার্তিক ১৪২৭

এমবাপের জোড়া গোলে পিএসজির জয়

এমবাপের জোড়া গোলে পিএসজির জয়
ফরাসি লিগ ওয়ানে শুক্রবার জোড়া গোল করায় কিলিয়ান এমবাপেকে অভিনন্দন জানাচ্ছেন পিএসসির সতীর্থরা - ওয়েবসাইট

শুরুতেই দশজনের দলে পরিণত হওয়া নিমকে একের পর এক আক্রমণে ম্যাচ জুড়ে কোণঠাসা করে রাখে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। তবে অসাধারণ সব সেভে অনেকটা সময় উত্তেজনা জিইয়ে রাখলেন নিমের গোলরক্ষক বাতিস্তরেনেত। শেষ পর্যন্ত অবশ্য ফরাসি লিগ চ্যাম্পিয়নদের বড় জয় আটকাতে পারেনি তারা। দুদিন আগে জাতীয় দল ফ্রান্সের জার্সিতে গোলের দেখা পেয়েছিলেন কিলিয়ান এমবাপে। আন্তর্জাতিক বিরতি শেষে ক্লাব পিএসজি হয়েও জালের ঠিকানা খুঁজে নিলেন ফরাসি এই তরুণ ফরোয়ার্ড। তা-ও একবার নয়, দুবার। শুক্রবার রাতে প্রতিপক্ষের মাঠে এমবাপের জোড়া লক্ষ্যভেদে নিমকে ৪-০ উড়িয়ে দিয়েছে থমাস টুখেলের দল। এই জয়ে ৭ ম্যাচ থেকে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠেছে পিএসজি।

বিশ্বকাপ বাছাই খেলতে ইউরোপ থেকে পাড়ি দিতে হয়েছিল লাতিন আমেরিকায়। ব্রাজিলের জার্সিতে দুর্দান্ত সময় কাটিয়ে আবারও লম্বা ভ্রমণ করে আসতে হয়েছে প্যারিসে। ক্লান্তি ভর করা নেইমারকে নিয়ে আর ঝুঁকি নিতে চাননি পিএসজির কোচ, দলের সেরা খেলোয়াড়কে বিশ্রাম দেওয়াকেই সঠিক সিদ্ধান্ত মনে হয়েছে থমাস টুখেলের। ব্রাজিল ফরোয়ার্ড না থাকলে কী, পিএসজির কিলিয়ান এমবাপে আছেন না! ফরাসি ফরোয়ার্ডের জোড়া গোলে ফরাসি লিগ ওয়ানে বড় জয় পেয়েছে চ্যাম্পিয়নরা।

শুক্রবার রাতে পিএসজি আতিথ্য নিয়েছিল নিমের মাঠে। ম্যাচের শুরুতেই ১০ জনের দলে পরিণত হওয়া স্বাগতিকদের হারাতে কোনো অসুবিধাই হয়নি তাদের। এমবাপের আলোয় পিএসজি জিতেছে ৪-০ গোলে। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে প্যারিসের ক্লাবটি। ৭ ম্যাচে তাদের পয়েন্ট ১৫। সমান ম্যাচে রেনের পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে আছে টুখেলের দল। নেইমার ছাড়াও ম্যাচটিতে ছিলেন না অ্যাঞ্জেল ডি মারিয়া ও মাউরো ইকার্দি। পিএসজির কোচের পরিষ্কার হিসাব, ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের আগে তাদের বিশ্রামে রেখে সতেজভাবে পাওয়া। দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের অনুপস্থিতিতে পিএসজির জার্সিতে অভিষেক হয়ে গেছে বার্সেলোনা থেকে পার্ক ডু প্রিন্সেসে আসা রাফিনিয়া আলপ্রন্তারার।

এই মিডফিল্ডারকে ফাউল করেই ১২তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন নিমের খেলোয়াড় লক লান্দ্রে। প্রায় শুরু থেকে ১০ জন নিয়ে খেলা স্বাগতিকরা তখনই আসলে হার দেখে ফেলেছিল। এরপরও পিএসজির প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ৩২ মিনিট পর্যন্ত, যখন বাধার দেয়াল ভেঙে তাদের এগিয়ে নেন এমবাপে। বিশ্বকাপ জয়ী ফরাসি ফরোয়ার্ড ৮৩ মিনিটে আরেকবার খুঁজে পান জাল। এর আগে ব্যবধান ২-০ করেছিলেন আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি। আর শেষ বাঁশি বাজার মিনিট দুয়েক আগে স্বাগতিকদের কফিনে শেষ পেরেকটি ঢুকে দেন পাবলো সারাবিয়া। সাত ম্যাচে পিএসজির অর্জন ১৫ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে আছে রেনে। ত্রয়োদশ স্থানে থাকা নিমের পয়েন্ট ৮।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd

close

উপরে