শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ ১৫ কার্তিক ১৪২৭

এবার আরও সতর্ক বাফুফে

এবার আরও সতর্ক বাফুফে

নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন সম্মতি দেওয়ার পর প্রস্তুতি ক্যাম্পের ছক সাজিয়ে ফেলেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ন্যাশনাল টিমস কমিটি। করোনাভাইরাসের বিষয়টি মাথায় রেখে প্রয়োজনীয় সব পদক্ষেপ নিয়ে চলতি মাসেই প্রস্তুতি ক্যাম্প শুরু হবে বলে জানিয়েছেন কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

আগামী ১১ থেকে ১৯ নভেম্বরে ফিফার উইন্ডোতে দুটি প্রীতিম্যাচ খেলতে বাংলাদেশে আসছে নেপাল। ম্যাচের দিনক্ষণ ঠিক না হলেও হঠাৎ করে সম্মতি আসায় হাতে খুব বেশি সময় পাচ্ছে না বাংলাদেশ। লম্বা সময় অনুশীলনের বাইরে থাকায় ফুটবলারদের ফিটনেস ফিরে পাওয়ার ব্যাপার রয়েছে। জাতীয় দলের কোচ জেমি ডে'ও এ মুহূর্তে দেশে নেই। গত মার্চে খেলাধুলা বন্ধ হয়ে যাওয়ার পর ছুটি নিয়ে ইংল্যান্ডে ফিরে গিয়েছিলেন কোচ। মাঝের সময়টাতে অবশ্য ইংল্যান্ডে বসেই অনলাইনে শিষ্যদের পরামর্শ ও নির্দেশনা দিয়েছেন তিনি।

টিমস কমিটির চেয়ারম্যান নাবিল জানালেন করোনার বিষয়ে এবার আরও বেশি সতর্ক বাফুফে, 'কোচের সঙ্গে কথা বলে খুব শিগগিরই নিশ্চিত হতে পারব, তিনি কবে আসতে পারবেন। আর ক্যাম্প আগামী সাত থেকে ১০ দিনের মধ্যেই শুরু করব। ক্যাম্প শুরুর আগে আবারও খেলোয়াড়দের কোভিড-১৯ পরীক্ষা করা হবে। এবার হয়তো তাদের টেস্ট করিয়ে আসতে বলব না। ক্যাম্পে আসার পর টেস্ট করাব।'

বিশ্বকাপ বাছাই সামনে রেখে এর আগে গত আগস্টে গাজীপুরে একটি রিসোর্টে ক্যাম্প করেছিল দল। কিন্তু করোনাভাইরাসের থাবায় বাছাইপর্ব এ বছরের জন্য বাতিল হয়ে যাওয়ায় ক্যাম্পও বন্ধ হয়ে গিয়েছিল। নাবিল জানালেন, 'এবার ক্যাম্প কোনো রিসোর্টে করব না। হোটেল টু বাফুফে ভবন ও হোটেল টু বঙ্গবন্ধু স্টেডিয়াম- এভাবেই ক্যাম্প চলবে।'

গত মার্চ মাস থেকেই ফুটবলের বাইরে আছেন খেলোয়াড়রা। ঘরোয়া ফুটবল বা জাতীয় দলের কোন ম্যাচ না থাকাতে অফিসিয়াল কোন অনুশীলনেও ছিলেন না তারা। মাঝে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচের তারিখ পুন নির্ধারিত হওয়াতে আগস্টে ফুটবলারদের নিয়ে ক্যাম্প শুরু করেছিলো বাফুফে। কিন্তু গাজীপুরের সারাহ রিসোর্টে ক্যাম্প শুরুর কয়েকদিনের মধ্যেই করোনা হানা দেয়। সেই সঙ্গে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ বাতিল হয়ে যাওয়াতে স্থগিত হয়ে যায় জাতীয় দলের ক্যাম্প।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd

close

উপরে