বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০ ১৩ কার্তিক ১৪২৭

বাফুফেকে নিয়ে মানহানিকর কিছু লিখলেই মামলা

বাফুফেকে নিয়ে মানহানিকর কিছু লিখলেই মামলা

বেশ কিছুদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বর্তমান কমিটির বিরুদ্ধে নানারকম পোস্ট ভেসে বেড়াচ্ছে। এবার এসবের ব্যবস্থা করতে মাঠে নেমেছে দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন থেকে বাফুফের মানহানি হয় এমন কিছু লিখলেই ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ফেডারেশনের আইন উপদেষ্টা অ্যাডভোকেট এমএইচ তানভীর।

বাফুফের পক্ষ থেকে এরই মধ্যে পুলিশের মহাপরিদর্শক, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) চেয়ারম্যান, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার,র্ যাবের মহাপরিচালক, গণমাধ্যম ও ডিএমপি'র সাইবার ক্রাইম ইউনিট এবং ঢাকা জেলা প্রশাসকের কাছে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন অ্যাডভোকেট তানভীর।

পাঁচ পৃষ্ঠার এই লিগ্যাল নোটিশে বলা হয়েছে, ইউটিউব, ফেসবুক অথবা যেকোনো ওয়েবসাইটে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) লোগো ব্যবহার করে কোনো ধরনের মিথ্যা, উদ্দেশ্যপ্রণোদিত, মানহানিকর, কুরুচিপূর্ণ, আক্রমণাত্মক ও অপমানজনক পোস্ট, বিবৃতি বা ভিডিও বার্তা প্রদান করলে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

আগামী ৩ অক্টোবর বাফুফের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফুটবলপ্রেমীরা বেশ সরব হয়ে উঠেছে। মূলত দীর্ঘ ১২ বছর ধরে সভাপতি পদে থাকা কাজী মো. সালাউদ্দিনের বিরুদ্ধেই সবাইকে বিভিন্ন রকম পোস্ট করতে দেখা যায়। ফিফা ও এএফসির পেজে পর্যন্ত 'বয়কট সালাউদ্দিন' হ্যাশট্যাগে পোস্ট ও কমেন্ট করতে দেখা যায় অনেককে।

এছাড়া বাফুফের অফিসিয়াল পেজেও কমেন্টের মাধ্যমে সালাউদ্দিন বিরোধী কর্মকান্ড দেখা যাচ্ছে গত কিছুদিন ধরেই। এর আগে ফেডারেশনের পেজ থেকে অনেক ফেসবুক ব্যবহারকারীকে ব্যান্ড করে দেয়ার অভিযোগ উঠেছিল। বাফুফের কমিটিতে পরিবর্তন চেয়ে অনেকেই মানববন্ধন করেছেন দেশের নানাপ্রান্তে। তবে যারা আন্দোলন করছেন তাদের যোগ্যতা নিয়ে এর আগে প্রশ্ন তুলেছিলেন বাফুফে সভাপতি ও কিংবদন্তি ফুটবলার সালাউদ্দিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd

close

উপরে