বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৬ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

প্রো লাইসেন্স সনদ হাতে পেলেন জেমি

ক্রীড়া প্রতিবেদক

জাতীয় ফুটবল দলের ডাগআউটে দাঁড়াতে হলে প্রো লাইসেন্স সনদ থাকতেই হবে। বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা ফিফা দুই বছর আগে বেঁধে দিয়েছে এ নিয়ম। তারপর থেকেই প্রো লাইসেন্স কোর্স শুরু করেছিলেন বাংলাদেশ ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে। জুলাইয়ে তিনি কোর্সের পরীক্ষায় পাস করেছেন। দুই মাস পর জেমি ডে হাতে পেয়েছেন তার বহুল আকাঙ্ক্ষিত প্রো লাইসেন্সের সনদপত্র।

বিষয়টি নিশ্চিত করে লন্ডন থেকে জেমি বলেছেন, 'আমি তো জুলাইয়ে প্রো লাইসেন্স পাস করেছিলাম। একদিন আগে হাতে পেয়েছি পাস করার সেই সনদ। আমি দারুণ খুশি।'

ফিফার নির্দেশনা জারির পর থেকে কোর্স করার জন্য জেমিকে মাঝে মধ্যে ইংল্যান্ড যেতে হয়েছিল। কখনও বাংলাদেশে, কখনও লন্ডনে-এভাবে পরিশ্রম করে অবশেষে বাংলাদেশ কোচের প্রচেষ্টা সফল হয়। ২০১৮ সাল থেকে বাংলাদেশের ফুটবলে প্রধান কোচের দায়িত্ব পালন করছেন এই ব্রিটিশ। দুই বছর শেষ হওয়ার পর নতুন করে আরও দুই বছরের জন্য বাংলাদেশে ফুটবল ফেডারেশনের সাথে চুক্তি করেছেন জেমি। আগস্টের মাঝামাঝিতে ঢাকায় আসার কথা ছিল জেমির। কিন্তু বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের বাকি চার ম্যাচ পিছিয়ে ২০২১ সালে চলে যাওয়ায় আসা হয়নি তার।

কিউই সফরে বাংলাদেশকে সবুজ সংকেত

ক্রীড়া প্রতিবেদক

আগামী বছরের শুরুতে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ আর পাকিস্তানকে নিউজিল্যান্ড সফরের ব্যাপারে সবুজ সংকেত দিয়েছে দেশটির সরকার। তবে কোয়ারেন্টিন ইসু্যতে স্থগিত করা হয়েছে কিউইদের অস্ট্রেলিয়া সফর।

বর্তমান ফিউচার টু্যর প্রোগ্রাম অনুসারে আগামী বছরের ফেব্রম্নয়ারি-মার্চে ওয়ানডে ও টি২০ সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফর করার কথা বাংলাদেশের। অবশ্য তার আগেই দুটি টেস্ট ও তিনটি টি২০ খেলতে দেশটিতে ভ্রমণ করবে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। তবে কোয়ারেন্টিন শর্ত শিথিল না করায় স্থগিত করা হলো কিউইদের অস্ট্রেলিয়া সফর।

করোনার কারণে চলতি বছরের মার্চে স্থগিত সিরিজটি আগামী বছরের জানুয়ারিতে করার পরিকল্পনা করেছিল দুই দেশের ক্রিকেট বোর্ড। কিন্তু যেকোনো বিদেশির ক্ষেত্রে অস্ট্রেলিয়ায় ১৪ দিনের রুদ্ধদ্বার কোয়ারেন্টিন বাধ্যতামূলক। অজিদের এমন কঠিন শর্তে সিরিজ খেলতে নিজেদের অপারগতা প্রকাশ করেছে বস্ন্যাকক্যাপরা।

বাবরের ঘড়ির মূল্য সাড়ে আট লাখ টাকা!

ক্রীড়া ডেস্ক

সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম। বড় ইনিংস খেলাকে শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন তিনি। সীমিত ওভারের ক্রিকেটে পাকিস্তানকেও নেতৃত্বও দিচ্ছেন এই ব্যাটসম্যান। রেকর্ড গড়ে প্রায়ই শিরোনামে আসা এই ক্রিকেটার আবারো আলোচনায় উঠে এসেছেন। তবে এবার অন্য কারণে। বাছুরের চামড়ার তৈরি একটি ঘড়ির ছবি পোস্ট করেই আলোচনার কেন্দ্রে চলে এসেছেন তিনি।

ব্যক্তিগত জীবনে বাবর বেশ শৌখিন। শুক্রবার নিজের অফিশিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের 'স্টোরি'-তে একটি ছবি পোস্ট করেন এই তারকা। ছবিতে দেখা যায়, কালো রঙের টি-শার্ট গায়ে সেলফি তুলেছেন বাবর। তবে টি-শার্ট বা হাসি নয়, বাবরের হাতের ঘড়িটাই সবার নজর কেড়েছে।

অন্যরকম এই ঘড়িটি দেখানোর উদ্দেশ্যেই যে ছবিটা তোলা হয়েছে তা বোঝা যাচ্ছিল। স্বাভাবিকভাবেই সামাজিক যোগাযোগমাধ্যমে বাবরের ঘড়ি নিয়ে আলোড়ন সৃষ্টি হয়। ঘড়িটা কোন ব্র্যান্ডের সেটার খোঁজেও নেমে পড়েন অনেকে।

জানা গেছে, বিশ্বখ্যাত ব্র্যান্ড ট্যাগ হিউয়ারের '২০২০ মোনাকো গালফ স্পেশাল এডিশন'-এর ঘড়ি পরেছেন বাবর। এই ধরনের ঘড়ি খুব কমই বানিয়েছে ট্যাগ হিউয়ার। সৌন্দর্যের চেয়ে মূল্যের কারণেই ঘড়িটি নিয়ে আলোচনা হচ্ছে বেশি। কারণ ঘড়িটির বর্তমান বাজারমূল্য ৭ লাখ ২৪ হাজার রুপি। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ প্রায় সাড়ে আট লাখ টাকা!

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<113246 and publish = 1 order by id desc limit 3' at line 1