শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২১ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

আইপিএলে সবচেয়ে বেশি আয় কোহলির

ক্রীড়া ডেস্ক

করোনা মহামারির কারণে নির্ধারিত সময়ের প্রায় সাড়ে চার মাস পর শনিবার থেকে শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। দেশে পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় ভারতের বদলে সংযুক্ত আরব আমিরাতে বসেছে আইপিএলের এবারের আসর। এবারের আসরে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাচ্ছেন ভারতীয় ক্রিকেট দল ও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি।

সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান কোহলি এবারের আইপিএলে পাচ্ছেন ১৭ কোটি রুপি। (বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ১৯ কোটি টাকা)। পারিশ্রমিকের দিক থেকে তার পরই যৌথভাবে আছেন চারবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা ও তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। দুজনেই ১৫ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ১৭ কোটি টাকার বেশি) করে পাচ্ছেন।

রাজস্থান রয়্যালসের অধিনায়ক স্টিভেন স্মিথ এবং সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার দু'জনেই পাচ্ছেন সমান ১২ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ কোটি টাকা)। কিংস ইলেভেন পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল পাবেন ১১ কোটি রুপি (প্রায় সাড়ে ১২ কোটি টাকা)।

কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক দিনেশ কার্তিক আছেন সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়ার তালিকার সাতে। তিনি পাচ্ছেন ৭.৪ কোটি (প্রায় সাড়ে ৮ কোটি টাকা) রুপি। সবচেয়ে কম পাবেন এবং দিলিস্ন ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়াস আইয়ার। তিনি পাবেন ৫.৭ কোটি রুপি (সাড়ে ৬ কোটি টাকা)।

শচিন-কোহলির চেয়েও জনপ্রিয় ধোনি!

ক্রীড়া ডেস্ক

একসময় বলা হতো, ক্রিকেট ভারতে ধর্মের মতো আর শচিন টেন্ডুলকার সেই ধর্মের দেবতা। গত ১০ বছরে আবার জনপ্রিয়তার নতুন রূপ দেখা গেছে বিরাট কোহলিকে দিয়ে। তবে সুনীল গাভাস্কারের মতে, ভারতের এই দুজনের চেয়েও বেশি জনপ্রিয় মহেন্দ্র সিং ধোনি।

এবারের আইপিএলের প্রথম ম্যাচ দিয়ে শনিবার রাতে ধোনি ক্রিকেটে ফিরেছেন ১৪ মাস পর। মাঠের বাইরে থাকার এই দীর্ঘ সময়টাতেও তাকে নিয়ে আগ্রহ ছিল তুমুল। আলোচনায় ছিলেন তিনি নিত্য। আইপিএলের আগে ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক জানিয়ে দেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের খবর। তখনো দেখা গেছে, তাকে নিয়ে আবেগ-ভালোবাসার জোয়ার।

এমএস ধোনি মাঠে ফেরার আগে এই সবকিছুই উঠে এলো আলোচনায়। গাভাস্কার নিজের যুক্তি উপস্থাপন করেই জানালেন, কেন তিনি ধোনিকে বেশি জনপ্রিয় বলছেন, 'ধোনি যেহেতু রাঁচির মতো একটি শহর থেকে এসেছে, যেখানে তেমন কোনো ক্রিকেট সংস্কৃতি নেই, গোটা ভারতই তাই তাকে ভালোবাসে। টেন্ডুলকারের জন্য আছে মুম্বাই ও কলকাতা, বিরাট কোহলির জন্য বেঙ্গালুরু ও দিলিস্ন, কিন্তু ধোনির কথা বলতে গেলে বলতে হবে গোটা ভারতের কথা।'

আর ধোনির মাঠে ফেরার দিনে গত আসরের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে আইপিএলে শুভ সূচনা করেছে তার দল চেন্নাই। শেষ দিকে ব্যাটিংয়ে নেমে ধোনি অপরাজিত ছিলেন শূন্য রানে।

নাদালের বিদায়, শেষ চারে জোকোভিচ

ক্রীড়া ডেস্ক

ফরাসি ওপেনের প্রস্তুতিটা ভালো হলো না রাফায়েল নাদালের। ইতালিয়ান ওপেনের কোয়ার্টার-ফাইনালে সরাসরি সেটে হেরে বিদায় নিয়েছেনর্ যাংকিংয়ের দুই নম্বর তারকা। তবে প্রত্যাশিত জয়ে সেমিফাইনালে উঠেছেন শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ। দিয়েগো শয়ার্টসমানের বিপক্ষে শনিবার রাতে রোমে ৬-২, ৭-৫ গেমে হারেন আসরের নয়বারের চ্যাম্পিয়ন নাদাল। আর্জেন্টিনার এই খেলোয়াড়ের বিপক্ষে এটাই তার প্রথম পরাজয়।

র্

যাংকিংয়ের ৯৭ নম্বর খেলোয়াড় জার্মানির ডমিনিক কোয়েপফারের বিপক্ষে দ্বিতীয় সেটে হেরে গিয়েছিলেন জোকোভিচ। দুই ঘণ্টারও বেশি সময়ের লড়াই শেষে ম্যাচ জেতেন ৬-৩, ৪-৬, ৬-৩ গেমে। এই সার্বিয়ান তারকার মেজাজ হারানোর ঘটনা ঘটেছে আবারও। একটি সার্ভিস গেমে হেরে যাওয়ার পর ক্ষোভের্ যাকেট ভেঙে ফেলেন ৩৩ বছর বয়সি তারকা। মাত্র দুই সপ্তাহ আগে অনিচ্ছাকৃত হলেও বল দিয়ে লাইন জাজকে আঘাত করায় দায়ে ইউএস ওপেনে ডিসকোয়ালিফাইড

\হহয়েছিলেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<112719 and publish = 1 order by id desc limit 3' at line 1