logo
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ ৬ আশ্বিন ১৪২৭

  অনলাইন ডেস্ক    ১৭ সেপ্টেম্বর ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

শর্ত শিথিল করতে লংকান বোর্ডের আবেদন

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশকে সফরে নেওয়ার পরিবেশ সৃষ্টির চেষ্টা চালিয়ে যাচ্ছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। কোয়ারেন্টিনের সময় কমানোসহ স্বাস্থ্য নিরাপত্তা বিষয়ক নির্দেশনা শিথিল করতে শ্রীলংকার স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করেছে লংকানদের ক্রিকেট বোর্ড। ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসের সঙ্গে এসএলসির সভাপতি শাম্মি সিলভার আলোচনার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ে আনুষ্ঠানিক এই আবেদন করা হয়েছে বলে জানিয়েছে শ্রীলংকান দৈনিক 'দা আইল্যান্ড।'

১৪ দিন কোয়ারেন্টিন, স্কোয়াডে ৩০ জনের বেশি সদস্য না থাকা ও আরও যেসব শর্তাবলি বাংলাদেশকে পাঠিয়েছিল শ্রীলংকা, বিসিবি সেসব প্রত্যাখ্যান করার পর অনিশ্চয়তায় পড়ে যায় এই সিরিজ। তবে বাংলাদেশকে সফরে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে এসএলসি। শ্রীলংকার 'ন্যাশনাল অপারেশন সেন্টার ফর প্রিভেনশন অব কোভিড-১৯ আউটব্রেক'-এর প্রধান লেফটেন্যান্ট জেনারেল শাভেন্দ্রা সিলভার সঙ্গে মঙ্গলবার সেনা সদর দপ্তরে জরুরি বৈঠক করেছে শাম্মি সিলভার নেতৃত্বে এসএলসির প্রতিনিধিদল। সেটির ধারাবাহিকতায় ক্রীড়ামন্ত্রীর সঙ্গে শাম্মি সিলভার সভার পর চিঠি পাঠানো হলো স্বাস্থ্য মন্ত্রণালয়ে।

কোয়ারেন্টিনের সময় ৭ দিন করা এবং বাংলাদেশের দলের জন্য ৩৫ জনের স্কোয়াডের অনুমতি চাওয়া হয়েছে এসএলসির ওই চিঠিতে। বোর্ড কর্তারা আশাবাদী, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এই অনুমতি তারা পাবেন। তবে দা আইল্যান্ডকে বোর্ড কর্তারা এটিও বলেছেন, স্বাস্থ্য মন্ত্রণালয় এবার যে নির্দেশনাই দিক, সেটা মানতেই হবে এবং বাড়তি আর কোনো চাপ দেওয়ার সুযোগ নেই।

কোভিড-১৯ মহামারির কারণে এ বছর এর মধ্যেই শ্রীলংকায় সফর স্থগিত করেছে ভারত, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড। বাংলাদেশের এই সফরও হওয়ার কথা ছিল গত জুলাইয়ে। তিন টেস্টের এই সফরে এই মাসের শেষ দিকে শ্রীলংকায় যাওয়ার কথা বাংলাদেশ দলের। সেখানে চার সপ্তাহের প্রস্তুতির পর সিরিজ শুরু হওয়ার কথা অক্টোবরের শেষ সপ্তাহে।

নিষিদ্ধ হতে পারেন ডি মারিয়াও

ক্রীড়া ডেস্ক

সময়টা ভালো যাচ্ছে না ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি)। ফরাসি লিগ ওয়ানের প্রথম দুটি ম্যাচেই হেরে গেছে দলটি। তার ওপর তাদের অন্যতম সেরা খেলোয়াড় নেইমার জুনিয়র আছেন বড় ধরনের নিষেধাজ্ঞার শঙ্কায়। এবার আরেক সেরা তারকা অ্যাঞ্জেল ডি মারিয়াও কঠিন শাস্তির সম্মুখীন হতে পারেন বলে সংবাদ প্রকাশ করেছে ফরাসি গণমাধ্যমগুলো।

গত রোববার অলিম্পিক মার্সেই ও পিএসজির মধ্যকার ম্যাচজুড়ে উত্তেজনা ছিল তুঙ্গে। শেষ দিকে দুই দলের লড়াইটি সত্যিকার অর্থেই রূপ নিয়েছিল 'লড়াই'য়ে। বাগবিতন্ডায় জড়িয়ে পড়া পিএসজির তিন আর মার্সেইয়ের দুই ফুটবলারকে দেখানো হয় লাল কার্ড। তাদের মধ্যে রয়েছে ব্রাজিলিয়ান নেইমারের নামও। আলভারো গঞ্জালেসের মাথার পেছনে আঘাত করে সরাসরি লাল কার্ড দেখেন তিনি। মারামারির ঘটনার আগে মার্সেইয়ের ডিফেন্ডার গঞ্জালেসকেই থুতু দেন ডি মারিয়া। সে কারণেই নিষিদ্ধ হতে পারেন এই আর্জেন্টাইন তারকা।

নতুন মৌসুমেও চেনা ছন্দে বেনজেমা

ক্রীড়া ডেস্ক

ক্রিশ্চিয়ানো রোনালদো যাওয়ার পর তার শূন্যতা পূরণ করতে বেশ কিছু খেলোয়াড়ই কিনেছে রিয়াল মাদ্রিদ। কিন্তু নতুনদের কেউই আদতে দাবি মেটাতে পারেননি। তবে অসাধারণ ছন্দে থাকা দলটির আরেক সিনিয়র খেলোয়াড় করিম বেনজেমা পর্তুগিজ ফরোয়ার্ডের ঘাটতি অনেকটাই পুষিয়ে দেওয়ার চেষ্টা করছেন। নতুন মৌসুমেও সে ধারাবাহিকতা বজায় রাখার ইঙ্গিত দিয়েছেন এই ফরাসি তারকা।

২০২০-২১ মৌসুমের স্প্যানিশ লা লিগায় নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে মঙ্গলবার রাতে এস্তাদিও আলফ্রেদো দি স্তেফানোতে গেটাফের বিপক্ষে মাঠে নেমেছিল রিয়াল। সহজ প্রতিপক্ষের বিপক্ষে বড় জয় পেয়েছে লস বস্নাঙ্কোসরা। জিনেদিন জিদানের দলের ৬-০ গোলের উড়ন্ত জয়ের মূল কৃতিত্ব বেনজেমারই। একাই করেছেন চারটি গোল। এছাড়া একটি গোলেও অবদান রয়েছে ফরাসি এই তারকার। বাকি দুটি গোল করেছেন অধিনায়ক সার্জিও রামোস ও তরুণ সার্জিও আরিবাস।

ম্যাচটি অবশ্য সম্পূর্ণ রুদ্ধদ্বারে অনুষ্ঠিত হয়েছে। দর্শকের উপস্থিতি তো দূরের কথা, কোনো সাংবাদিক কিংবা টিভি ক্যামেরাও ঢুকতে দেওয়া হয়নি। কেবল ম্যাচের ফল পরবর্তীতে জানিয়ে দেয় ক্লাবটি। তবে জানা গেছে, ম্যাচে ফিটনেসজনিত সমস্যার কারণে খেলেননি দলটির অন্যতম

ভরসা ইডেন হ্যাজার্ড ও গ্যারেথ বেল। একই কারণে লা লিগায় রিয়ালের প্রথম ম্যাচেও শঙ্কায় আছেন বেলজিয়ান তারকা হ্যাজার্ড।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে