logo
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০ ১৩ আশ্বিন ১৪২৭

  ক্রীড়া ডেস্ক   ০৫ আগস্ট ২০২০, ০০:০০  

এফএ কাপ ঘরে তুলল আর্সেনাল

শুরুতে এগিয়ে গেলেও শেষটা সুন্দর হয়নি চেলসির। এফএ কাপের ফাইনালে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জয়ের আনন্দে শেষ পর্যন্ত ডানা মেলেছে আর্সেনাল। এফএ কাপের সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ডটাকে নিয়ে গেছে আরেকটু উঁচুতে। ক্রিস্টিয়ান পুলিসিচের লক্ষ্যভেদে ম্যাচের শুরুতেই এগিয়ে গেল চেলসি। আর গোল হজম করে দমে না গিয়ে বরং ঘুরে দাঁড়াল আর্সেনাল। পিয়েরে-এমেরিক অবামেয়াং দুই অর্ধেই জালের ঠিকানা খুঁজে নিয়ে এফএ কাপের শিরোপা পাইয়ে দিলেন দলটিকে। শনিবার রাতে দর্শকশূন্য ফাইনালে দশজনের চেলসিকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্সেনাল। পৃথিবীর প্রাচীনতম ক্লাব আসরের সফলতম দলটির এটি ১৪তম শিরোপা।

ওয়েম্বলি স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। বল দখলে চেলসি এগিয়ে থাকলেও সুযোগ তৈরিতে প্রাধান্য দেখায় আর্সেনাল। চতুর্থ মিনিটেই গোল পেয়ে যেতে পারত চেলসি। তরুণ ফরোয়ার্ড ম্যাসন মাউন্টের দূরপালস্নার শট ঝাঁপিয়ে রুখে দেন এমিলিয়ানো মার্তিনেজ। পরের মিনিটে জাল আর অক্ষত রাখতে পারেননি আর্সেনালের আর্জেন্টাইন গোলরক্ষক। অলিভার জিরুর ফ্লিক থেকে বল পেয়ে গোল করেন যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার পুলিসিচ।

নিকোলাস পেপের গোল অফসাইডের কারণে বাতিল হওয়ার তিন মিনিট পর সমতায় ফেরে আর্সেনাল। স্পট-কিক থেকে ঠান্ডা মাথায় বল জালে পাঠান গ্যাবনের ফরোয়ার্ড অবামেয়াং।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে