logo
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ ৩ আশ্বিন ১৪২৭

  যাযাদি রিপোর্ট   ২২ জানুয়ারি ২০২০, ০০:০০  

ডিএনসিসি নির্বাচন: ওয়ার্ড নম্বর ৪

মডেল ওয়ার্ড গড়তে চান জামাল মোস্তফা

মডেল ওয়ার্ড গড়তে চান জামাল মোস্তফা
জামাল মোস্তফা
মিরপুর ১৩ ও ১৪ নম্বর সেকশন এবং বাইশটেকি এলাকা নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৪ নম্বর ওয়ার্ড গঠিত। এ ওয়ার্ডের ক্ষমতাসীন আওয়ামী লীগের সমর্থন পেয়ে কাউন্সিলর পদে লড়ছেন দলটির কাফরুল থানা সভাপতি জামাল মোস্তফা। তিনি বর্তমানে এই ওয়ার্ডের কাউন্সিলর এবং ডিএনসিসির সাবেক ভারপ্রাপ্ত মেয়র।

দুইবার ওয়ার্ড কাউন্সিলর থাকাকালীন সময় জলাবদ্ধতা নিরসনে গুরুত্বপূর্ণ কাজ করেছেন উলেস্নখ করে জামাল মোস্তফা জানান, বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়নের জন্য তিনি সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন করেছেন। আগামীতে নির্বাচিত হলে একটি মানসম্মত কাঁচাবাজার, কমিউনিটি সেন্টার ও পাঠাগার প্রতিষ্ঠা করবেন। শিশু-কিশোরদের বিনোদনের জন্য গড়ে তুলবেন খেলার মাঠ ও পার্ক। তাছাড়া মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজি রোধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করবেন।

মঙ্গলবার মিরপুরের ১৩ নম্বর এলাকায় নির্বাচনী প্রচারণা চালানোর ফাঁকে জামাল মোস্তফা যায়যায়দিনকে বলেন, আসন্ন নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হলে তার এলাকাকে মডেল ওয়ার্ড হিসাবে গড়ে তুলবেন। এরই মধ্যে এলাকার বিভিন্ন উন্নয়ন কাজ করে মানুষের আস্থা অর্জন করেছেন বলে দাবি করে তিনি আরও বলেন, তার এলাকার এক মহলস্না থেকে অন্য মহলস্নায় যেতে অনেক রাস্তা ঘুরে যেতে হতো। ভেতরের গলিগুলোর অবস্থা খুবই নাজুক ছিল। অনেক কাঁচা রাস্তা ছিল। ২০১৫ সালে নির্বাচনের আগে অন্যতম প্রতিশ্রম্নতি ছিল এই এলাকায় কোনো কাঁচা রাস্তা থাকবে না। এখন কোনো কাঁচা রাস্তা নেই।

এদিকে এই ওয়ার্ডে দলীয় সমর্থন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোফাজ্জল হোসেন। এছাড়া বিএনপির সমর্থন নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাইফুল ইসলাম ও তাঁতী লীগের সাবেক নেতা টিএস তসলিম।

জামাল মোস্তফা : ১৯৮৬ সাল থেকে ১৯৯৪ সাল পর্যন্ত অবিভক্ত ঢাকা সিটি মহানগরীর ১ নম্বর ওয়ার্ড (বর্তমানে ঢাকা উত্তরের ৪ নং ও ১৫ নম্বর ওয়ার্ড) আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৯৪ সালে আওয়ামী লীগের সমর্থন নিয়ে ডিসিসি'র ৪ নম্বর ওয়ার্ডের কমিশনার নির্বাচিত হন। ১৯৯৭ থেকে ২০০৪ সাল পর্যন্ত ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

২০০৫ সাল থেকে কাফরুল থানা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন তিনি। ২০১৫ সালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে ৪নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হন। ২০১৮ সালের ২২ সেপ্টেম্বর ২০১৮ থেকে গত বছর উপ-নির্বাচনে আতিকুল ইসলাম জয়ী হওয়ার আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে