বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০২ ডিসেম্বর ২০২০, ০০:০০

মহিলা আওয়ামী

লীগের মানববন্ধন

ম যাযাদি রিপোর্ট

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের বিরুদ্ধে মৌলবাদীদের যে কণ্ঠস্বর, সেই কণ্ঠস্বরের বিরুদ্ধে একত্রিত হয়ে প্রতিবাদ জানানোর আহ্বান জানিয়েছে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ। মঙ্গলবার দুপুর সোয়া ২টায় রাজধানীর শিশুপার্কসংলগ্ন সড়কের সামনে অনুষ্ঠিত এক প্রতিবাদী মানববন্ধন থেকে এ আহ্বান জানানো হয়েছে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ মহিলা আওয়ামী লীগের উদ্যোগে এ মানববন্ধনে সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা এবং সদস্য উপস্থিত ছিলেন।

এ সময় সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এবং ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শবনম জাহান বলেন, 'বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ ঢাকা উত্তর ও দক্ষিণের পক্ষ থেকে প্রতিবাদী মানববন্ধন পালন করছি। আমরা মৌলবাদী শক্তির বিরুদ্ধে প্রতিবাদ জানাই।'

তিনি বলেন, 'ভাস্কর্য এক জিনিস আর মূর্তি আরেক জিনিস। মূর্তি দেখতে একরকম এবং ভাস্কর্য দেখতে আরেকরকম। বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরুদ্ধে মৌলবাদীদের যে কণ্ঠস্বর, সেই কণ্ঠস্বরের বিরুদ্ধে আজ (মঙ্গলবার) আমরা এখানে উপস্থিত হয়ে একসঙ্গে প্রতিবাদ জানাচ্ছি।'

মুক্তিযোদ্ধা যুব কমান্ডের ৪ দফা দাবি

ম যাযাদি রিপোর্ট

চাকরিতে কোটা পুনর্বহালসহ চার দফা দাবিতে মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটি।

এ সময় বক্তারা বলেন, 'দেশব্যাপী মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের ওপর ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলাসহ নানা অত্যাচার ও নির্যাতন চলছে। বিভিন্ন স্থানে মুক্তিযোদ্ধা পরিবারকে অসম্মান করা হচ্ছে। সম্প্রতি সংগঠনটির প্রকল্পবিষয়ক সম্পাদক মনিরুজ্জামান মনিরের বিরুদ্ধে মিথ্যা অস্ত্র, ইয়াবা, চাঁদাবাজির মামলা দেওয়া হয়েছে যা উদ্দেশ্যপ্রণোদিত। মনির কখনোই এসব গর্হিত কাজ করেন না বা এর সঙ্গে জড়িত ছিলেন না। আমরা মনিরের নিঃশর্ত মুক্তির দাবি জানাই।'

এ সময় মানববন্ধন থেকে চার দফা দাবি পেশ করা হয়। তাদের দাবিগুলো হলো, ১ ডিসেম্বরকে মুক্তিযোদ্ধা দিবস ঘোষণা করা, মুক্তিযোদ্ধাদের পরিবারকে সুরক্ষা দেওয়া, চাকরিতে ৩০ শতাংশ কোটা পুনর্বহাল এবং মনিরুজ্জামানের ওপর মিথ্যা মামলা প্রত্যাহার করা।

মানববন্ধনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহেদী হাসান, মুক্তিযোদ্ধার স্ত্রী ও মনিরুজ্জামানের মা সাবিহা খাতুন, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, সংগঠনটির দপ্তর সম্পাদক মোহাম্মদ জহির, কেন্দ্রীয় নেতা মো. সেলিম রেজা, মাকসুদা সুলতানা, মাধবি ইয়াসমিন রুমা, অধ্যক্ষ নজরুল ইসলাম প্রমুখ।

চট্টগ্রামে চটের

গুদামে আগুন

ম যাযাদি ডেস্ক

চট্টগ্রাম নগরের বাকলিয়া থানাধীন নতুন চাক্তাই ড্রামপট্টি এলাকায় চটের গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক ফরিদ আহমেদ চৌধুরী জানান, মো. নাসিরের মালিকানাধীন পাকা ভবনের চটের গুদামে আগুন লাগার খবর পেয়ে লামারবাজার ও নন্দনকানন ফায়ার স্টেশনের ৫টি অগ্নিনির্বাপণকারী গাড়ি পাঠানো হয়। সকাল সোয়া ১০টার দিকে আগুন নেভাতে সক্ষম হন তারা। আগুন লাগার কারণ তদন্ত সাপেক্ষে নিশ্চিত করা হবে বলে তিনি জানান।

মাদক বিক্রি-সেবনের

দায়ে আটক ৭৩

ম যাযাদি রিপোর্ট

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে ৭৩ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সোমবার সকাল ছয়টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অপরাধে তাদের আটক হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন জানান, অভিযানকালে আটকদের কাছ থেকে ৫৩ হাজার ৬ পিস ইয়াবা, ৯ গ্রাম হেরোইন, ৮ কেজি ৪৯০ গ্রাম গাঁজা, ৫০ বোতল ফেনসিডিল, ৫৬ বোতল বিদেশি মদ, ৪৯২ ক্যান বিয়ার ও ৩৫ লিটার অ্যালকোহল জব্দ করা হয়।

আসামিদের বিরুদ্ধে ডিএমপির থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৫টি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে